ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিনম্র শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
বিনম্র শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

ঢাকা: সারাদেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সংগঠন বিনম্র শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে। শুক্রবার (১৪ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে মোমবাতি প্রজ্বলন, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলানিউজের স্টাফ, ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবর।

কেরানীগঞ্জ (ঢাকা): শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কেরানীগঞ্জে  মোমবাতি প্রজ্বলন ও আলোর মিছিলের আয়োজন করা হয়েছে।


 
কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে মোমবাতি জ্বালিয়ে একটি আলোর মিছিল বের হয়। মিছিলটি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়। মোমবাতি প্রজ্বলন ও আলোর মিছিল শেষে শহীদ মিনার চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহে এলিদ মাইনুল আমিন ও কেরানীগঞ্জ গ্রাজুয়েট সোসাইটির সভাপতি এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মুজাহিদুল ইসলাম মামুন।

বাগেরহাট: শ্রদ্ধা, স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বাগেরহাটে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।  

সকালে শহরের ডাকবাংলো ঘাটের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন করেন।

জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, বাগেরহাট প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, জাতীয় মহিলা পরিষদ, সরকারি পিসি কলেজ, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।


খাগড়াছড়ি: যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।
 
দিনটি উপলক্ষে সকালে শহরের টাউন হল প্রাঙ্গনে স্থাপিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে প্রশাসন, পৌরসভা, রাজনৈতিক দলের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
 
এ সময় জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন, পৌর মেয়র মো. রফিকুল আলম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শরীয়তপুর: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শরীয়তপুরে আলোচনা সভা করেছে জেলা আওয়ামী লীগ।

সকাল ১০টায় আওয়ামী লীগের জেলা কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী ইকবাল হোসেন অপু।

জয়পুরহাট: নানা আয়োজনের মধ্য দিয়ে জয়পুরহাটে হানাদারমুক্ত দিবস ও শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হয়েছে।  

বেলা ১১টায় জয়পুরহাট জেলা প্রশাসনের আয়োজনে পাগলা দেওয়ান বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইশরাত ফারজানা এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।