ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্মৃতিসৌধে শ্রদ্ধা-ভালোবাসা জানালেন রুমা-মনিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
স্মৃতিসৌধে শ্রদ্ধা-ভালোবাসা জানালেন রুমা-মনিকা ফুল নিয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা-ভালোবাসা জানাতে এসেছেন তৃতীয় লিঙ্গের রুমা ও মনিকা। ছবি: বাংলানিউজ

সাভার থেকে: সাভারের স্মৃতিসৌধে সকাল থেকেই ফুল হাতে নানা শ্রেণী-পেশার লাখো মানুষ শ্রদ্ধা জানাতে এসেছেন শহীদদের প্রতি। ফুল নিয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা-ভালোবাসা জানাতে এসেছেন তৃতীয় লিঙ্গের রুমা, মনিকাও। 

রোববার (১৬ ডিসেম্বর) সকাল পৌনে ১০টার দিকে তারা স্মৃতিসৌধের বেদীতে ফুল দেন।  

রুমা বলেন, গত ২৮ বছর ধরে স্মৃতিসৌধ এলাকার পল্লী বিদ্যুৎ অঞ্চলে থাকি।

প্রতিবছর মন চায় শ্রদ্ধা-ভালোবাসায় শহীদদের স্মরণ করি। কিন্তু হিজড়া হওয়ায় এখানে আসার সাহস করি না।  

তিনি বলেন, এবার শহীদদের শ্রদ্ধা জানাতে যাবো এমন পরিকল্পনা আগে থেকেই ছিল। এজন্য রাতে ঘুম হয়নি। মনে মনে ভাবছিলাম কখন সকাল হবে কখন স্মৃতিসৌধে যাবো।

একই কথা জানালেন হিজড়া মনিকা। তিনি বলেন, গত সপ্তাহে গুরু মা আমাকে যখন বলেছিলো, তখন থেকেই মনের মধ্য একটা ছবি আঁকি। আজ এসে খুবই ভালো লাগছে। আমি মুক্তিযুদ্ধ দেখিনি তবে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ করতে পেরে আমি গর্বিত। আমি বিশ্বাস করি, শহীদেরা মরে না, তারা বেঁচে আছেন আমাদের মধ্যে।

কূটনৈতিক, রাজনৈতিক, শিল্পী-বুদ্ধিজীবী, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, শ্রমিক, শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত শ্রদ্ধার পুষ্পাঞ্জলিতে ফুলে ফুলে ভরে ওঠে বেদী।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।