ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিজয় সুসংহত করতে স্বাধীনতার পক্ষের শক্তিকে এক থাকতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
বিজয় সুসংহত করতে স্বাধীনতার পক্ষের শক্তিকে এক থাকতে হবে

ঢাকা: বিজয়ের ৪৭ বছর পেরোলেও বিজয় এখনো সুসংহত হয়নি। তাই একাত্তরের বিজয়কে সুসংহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থেকে  আওয়ামী লীগকে ভোট দিয়ে ফের ক্ষমতায় আনতে তাগিদ গিয়েছেন বক্তারা।

মহান বিজয় দিবস উপলক্ষে রোববার (১৬ ডিসেম্বর) মুক্তিযুদ্ধের বীরশহীদদের শ্রদ্ধা জানাতে জাতীয় শহীদ মিনার থেকে বের করা ‘বিজয় স্কেটিং র‌্যালি’র উদ্বোধনকালে তারা এ তাগিদ দেন। মুক্তিযোদ্ধার সন্তান ও শতাধিক স্কেটারের অংশগ্রহণে এই র‌্যালি জাতীয় শহীদ মিনার থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে যায়।

৩৫ কিলোমিটার স্কেটিংয়ের পর স্মৃতিসৌধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন র‌্যালিতে অংশগ্রহণকারীরা। মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক  ফোরামের সহযোগিতায় ব্যতিক্রম এই র‌্যালির আয়োজন করে সার্চ স্কেটিং ক্লাব। ।

এতে উদ্বোধক ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা ইকবাল সোবহান  চৌধুরী। আরও বক্তব্য রাখেন ‘মুক্তিযোদ্ধা মেজর জিয়াউদ্দিন স্মৃতি পরিষদ’র উপদেষ্টা অধ্যাপক ডা. এম এ সালাম খান, ‘মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক ফোরাম’র প্রেসিডিয়াম সদস্য ও ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ  হোসেন, ‘মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক ফোরাম’র সভাপতি জিহাদুর রহমান জিহাদ, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র সহ-সভাপতি এমওএফআর সাগর প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘মুক্তিযোদ্ধার সাংবাদিক ফোরাম’র যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান। সভাপতিত্ব করেন সার্চ স্কেটিং ক্লাবের চেয়ারম্যান আরশাদ আলম।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন ভূখণ্ড প্রতিষ্ঠিত হয়েছে বলেই আজ স্বাধীন সাংবাদিকতার পরিবেশ সৃষ্টি হয়েছে, এ কথা কোনোভাবেই ভুলে গেলে চলবে না।

যুদ্ধাপরাধী, জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে তরুণ প্রজন্মকে অবস্থান নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর পেরোলেও বিজয় এখনো সুসংহত হয়নি। তাই বিজয়কে সুসংহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগকে এই বিজয়ের মাসে ভোট দিয়ে আবারও ফের ক্ষমতায় আনতে হবে।  

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত। কিন্তু স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি নানাভাবে মুক্তিযুদ্ধের এই বাংলাদেশকে পেছনে নেওয়ার চক্রান্ত করছে। এ ব্যাপারে দেশের জনগণকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এসএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।