ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফরিদপুরের নতুন এডিসি লিয়াকত আলী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
ফরিদপুরের নতুন এডিসি লিয়াকত আলী

ঢাকা: ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. লিয়াকত আলীকে নিয়োগ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা  হয়েছে।  

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়েছে, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনার পর ফরিদপুরের এডিসি মোহাম্মদ সাইফুল হাসানকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

পাশাপাশি কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লিয়াকত আলীকে ফরিদপুরের এডিসি নিয়োগ দেওয়া হয়েছে। ফরিদপুরের এডিসি সাইফুল হাসানের বাবা বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় তাকে প্রত্যাহার করা হয়। তবে ইসি কাজে সক্রিয় না থাকায় গাইবান্ধার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সেবাষ্টিন রেমাকে প্রত্যাহারের নির্দেশ দিলেও এ বিষয়ে এখনও কোনো প্রজ্ঞাপন জারি করেনি জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে বুধবার (১৯ ডিসেম্বর) জাতীয় নির্বাচনকে সামনে রেখে গাইবান্ধার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাসহ পাঁচ কর্মকর্তাকে প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি। সক্রিয় না থাকায় গাইবান্ধার জেলা প্রশাসক, ফরিদপুরের এডিসি’র (অতিরিক্ত জেলা প্রশাসক) বাবা আওয়ামী লীগের প্রার্থী হওয়ায়, মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় রাজধানীর রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মির্জা ফখরুলের ওপর হামলার কারণে ঠাকুরগাঁও থানার ওসি এবং ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের ওপর হামলার ঘটনার নোয়াখালির সোনাইমুড়ি থানার ওসিকে প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে। ওসি প্রত্যাহারে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আর ডিসি ও এডিসিকে প্রত্যাহারে জনপ্রশাসন মন্ত্রণলায়কে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
জিসিজি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।