ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্বাধীনতাবিরোধীদের প্রতিনিধিত্ব করছেন ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
স্বাধীনতাবিরোধীদের প্রতিনিধিত্ব করছেন ড. কামাল সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন 'একাত্তরের মুক্তিযোদ্ধা'র চেয়ারম্যান আবীর আহাদ। ছবি:শাকিল আহমেদ

ঢাকা: স্বাধীনতাবিরোধীদের প্রতিনিধিত্ব করছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলে মন্তব্য করেছেন একাত্তরের মুক্তিযোদ্ধার চেয়ারম্যান আবীর আহাদ।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে 'বীর মুক্তিযোদ্ধাদের করণীয়' শীর্ষক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আবীর আহাদ বলেন, ঐক্যজোট বলতে কিছু বুঝি না।

আমরা একটা কথায়ই বুঝি ড. কামাল হোসেন যেটা করছেন, সেটা জামায়াত-বিএনপির প্রতিনিধিত্ব করছেন। ঐক্যজোট বা ঐক্যফ্রন্ট বলতে কিছুই নেই। মূল প্রসঙ্গটা হলো, উনি জামায়াত ও বিএনপিকে পুনর্জীবিত করছেন।

তিনি বলেন, ড. কামাল হোসেনের প্রতি গভীর শ্রদ্ধা এবং প্রীতি জানিয়ে শুধু বলতে চাই, তিনি যে পথে হাঁটছেন এটা মুক্তিযুদ্ধের পথ নয়। এটা স্বাধীনতা প্রগতির পথ নয়। এটা ধর্মান্ধতা, স্বাধীনতার বিরোধিতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তির প্রভাব হিসেবে আমাদের মধ্যে আবির্ভূত হয়েছে। যেটা আমাদের পীড়া দেয়, আমরা দুঃখ পাই। ড. কামাল হোসেন আমাদের ইতিহাসের অঙ্গ। কিন্তু আমরা আজকে বিস্মৃত হই কি কারণে, কেন, কিসের মোহে, কিসের লোভে বা কিসের পরোচনায় উনি আজকে পথভ্রষ্ট হয়ে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির প্রতিনিধিত্ব করছেন। এই বিষয়টা আমরা মেনে নিতে পারি না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. হান্নান হোসেন, সহ-সভাপতি মহিবউল ইসলাম ইদু ও সৈয়দ গোলাম মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।