ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে আল-আকসা মসজিদের মুফতির সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
প্রধানমন্ত্রীর সঙ্গে আল-আকসা মসজিদের মুফতির সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাইতুল মুকাদ্দাসের গ্র্যান্ড মুফতি শেখ মুহাম্মদ আহমেদ হোসেন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকা সফররত ইসলামের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসা বা বাইতুল মুকাদ্দাসের গ্র্যান্ড মুফতি শেখ মুহাম্মদ আহমেদ হোসেন। 

শনিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় বায়তুল মুকাদ্দাসের গ্র্যান্ড মুফতি প্রধানমন্ত্রীর হাতে আল-আকসা মসজিদের স্মারক তুলে দেন।

 

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করে দোয়া করতে গেলে গ্র্যান্ড মুফতিকে প্রধানমন্ত্রী বলেন, আমার জন্য নয়, বাংলাদেশের জনগণ ও তাদের শান্তি এবং সমৃদ্ধির জন্য দোয়া করুন।  

এ সময় ফিলিস্তিনের সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথাও উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।  

তিনি বলেন, ফিলিস্তিনের সাবেক রাষ্ট্রপতি ইয়াসির আরাফাত আমাদের দুইবোনকে খুব স্নেহ করতেন। আমরা উনাকে আংকেল বলে সম্বোধন করতাম।  

এ সময় ঢাকায় নিযুক্ত ফিলিস্তিন দূতাবাসের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান, ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশনের মহাসচিব ড. কাজী এরতেজা হাসান, সংগঠনের প্রধান সমন্বয়ক মজুমদার মোহাম্মদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।  

গত শুক্রবার (২১ ডিসেম্বর) বাইতুল মুকাদ্দাসের গ্র্যান্ড মুফতি শেখ মুহাম্মদ আহমেদ হোসেন ঢাকায় আসেন।  

রাশিয়াভিত্তিক সংগঠন ইউনাইডেট মুসলিম উম্মাহ ফাউন্ডেশন ও ঢাকার ফিলিস্তিন দূতাবাসের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮ 
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।