ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ক্র্যাবের সভাপতি খায়ের-সম্পাদক দীপু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
ক্র্যাবের সভাপতি খায়ের-সম্পাদক দীপু নির্বাচিতদের নিয়ে উল্লাস, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আবুল খায়ের। আর সাধারণ সম্পাদক হয়েছেন দীপু সারোয়ার।

শনিবার (২২ ডিসেম্বর) দিনভর ভোট প্রয়োগের মাধ্যমে ২০১৯ সালের কার্যনির্বাহী কমিটির এ নেতৃত্বকে বেছে নিয়েছেন সদস্যরা।

নির্বাচনে সভাপতি পদে ১৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবুল খায়ের।

তিনি দৈনিক ইত্তেফাক’র চিফ রিপোর্টার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মর্তুজা হায়দার লিটন ৫৬ ভোট পেয়েছেন এবং মোয়াজ্জেম হোসেন নান্নু পেয়েছেন ৩২ ভোট।

১৬৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দীপু সারোয়ার। তিনি বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিবেদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদুজ্জামান বিকু ৭২ ভোট পেয়েছেন।

এছাড়া সহ সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজান মালিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিত্যগোপাল তুতু পেয়েছেন ৭০ ভোট।

১২০ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক হয়েছেন সিরাজুল ইসলাম। তার প্রতিদ্বন্দ্বী হাসান-উজ-জামান পেয়েছেন ১০৮ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রাশেদ নিজাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৬৬ ভোট।

আন্তর্জাতিক সম্পাদক পদে শাহীন আলম ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানভীর হাসান পেয়েছেন ৮১ ভোট।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে ১৭০ ভোট পেয়ে প্রথম হয়েছেন মাসুদ আলম। ১৬৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন শাহীন আব্দুল বারী এবং সাইফ বাবলু ১০৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

এ বছর ক্র্যাব নির্বাচনে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন দুলাল হোসেন (অর্থ সম্পাদক), বকুল আহমেদ (প্রচার ও প্রকাশনা সম্পাদক), ইমরান হোসেন সুমন (প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক), জিএম তসলিম উদ্দিন (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক), শহিদুল ইসলাম রাজী (দফতর সম্পাদক) ও আমিনুল ইসলাম (কল্যাণ সম্পাদক)।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করে ক্র্যাব নির্বাচন-২০১৯ এর নির্বাচন কমিশন। নির্বাচিত এই কমিটি সংগঠনের পরবর্তী এক বছর দায়িত্ব পালন করবে।

এ বছর নির্বাচনে ক্র্যাবের মোট ভোটার ২৫৫ জন। এর মধ্যে ভোট কাস্ট হয়েছে ২৪০টি এবং বাতিল হয়েছে একটি।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।