ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা চেয়ারম্যানের ভবনে ফিলিস্তিনের গ্র্যান্ড মুফতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
বসুন্ধরা চেয়ারম্যানের ভবনে ফিলিস্তিনের গ্র্যান্ড মুফতি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের উপস্থিতিতে ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দিচ্ছেন গ্র্যান্ড মুফতি আহমাদ হোসেইন। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পবিত্র আল আকসা মসজিদ ও ফিলিস্তিনের গ্র্যান্ড মুফতি শায়েখ মোহাম্মদ আহমাদ হোসেইন।

শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বাসভবনে তার সঙ্গে সাক্ষাৎ করেন গ্র্যান্ড মুফতি। তখন মুফতির সঙ্গে আলাপকালে বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ফিলিস্তিনের মুসলমানদের পাশে বাংলাদেশ সবসময়ই ছিল এবং আগামীতেও থাকবে।

পরে বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দিয়ে তাকে উত্তরীয় পরিয়ে দেন আহমাদ হোসেইন।

পারস্পরিক সাক্ষাৎ এবং কুশল বিনিয়ময় শেষে গ্র্যান্ড মুফতির সম্মানে নৈশভোজের আয়োজন করেন বসুন্ধরা চেয়ারম্যান।

এ সময় উপস্থিত ছিলেন- ফিলিস্থিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান, ফ্রান্সের রাষ্ট্রদূত মারি আন্নিক বুরদ্যাঁ, শোলাকিয়ার পেশ ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, বাংলাদেশ প্রেস হোল্ডিং লিমিটেডের প্রেসিডেন্ট মোস্তফা কামাল মহিউদ্দিন, 
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ-এর (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দ্য ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, চরমোনাই পীরের জ্যেষ্ঠ পুত্র সৈয়দ রেদওয়ান বিন ইসহাক, ইরান-বাংলাদেশ চেম্বারের সভাপতি ড. কাজী এরতেজা হাসান, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ আরিফ উদ্দিন মারুফ প্রমুখ।

এর আগে শুক্রবার (২১ ডিসেম্বর) ঢাকা সফরে আসেন গ্র্যান্ড মুফতি আহমাদ হোসেইন। ওই দিন ব্যস্ত সময় কাটান তিনি। পরদিন শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের আগে তিনি অংশ নেন ফিলিস্তিনের মুক্তি সংগ্রাম নিয়ে আয়োজিত আন্তর্জাতিক একটি সম্মেলনে।

‘আল আকসা মসজিদ মুসলিম উম্মাহর হৃদয় এবং জেরুজালেম ফিলিস্তিন রাষ্ট্রের চিরন্তন রাজধানী’ শিরোনামে রাজধানীর গুলশানের একটি হোটেলে যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে ফিলিস্তিন দূতাবাস ও ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশন।

এতে গ্র্যান্ড মুফতি মোহাম্মদ আহমাদ হোসেইন বলেন, ফিলিস্তিনে যেসব ঐতিহাসিক স্থাপনা ও মূল্যবোধ রয়েছে- এগুলো আমরা আঁকড়ে ধরে রেখেছি। পবিত্র আল আকসা মসজিদ মুসলিম সভ্যতা, সংস্কৃতি ও সুমহান কৃষ্টি ধারণ করে বলে ফিলিস্তিনের সন্তানরা জীবন বাজি রেখে তা রক্ষার জন্য সংগ্রাম করছে। আমরা ফিলিস্তিনিরা আমাদের ন্যায্য অধিকার এবং চাওয়া-পাওয়া থেকে এক চুল নড়বো না। আমরা আমৃত্যু আমাদের সংগ্রাম চালিয়ে যাবো।

ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় সবার সহযোগিতা চেয়ে গ্র্যান্ড মুফতি বলেন, আমি সকলের কাছে আহ্বান জানাচ্ছি- আপনারা আমাদের সহযোগিতা করুন। আমাদের পাশে দাঁড়ান। যতক্ষণ না পর্যন্ত আমরা এই ফিলিস্তিন বা জেরুজালেমকে স্বাধীন করছি।

সম্মেলনে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী বলেন, আমরা সব সময় সকল অবিচার, অন্যায়, সংঘাত ও ধ্বংসের বিরুদ্ধে। ফিলিস্তিনি জনগণ আজকে যে ধরনের নির্মমতার শিকার হচ্ছে, তা বিশ্বের সব মুসলিমসহ সকল মানুষের কষ্টের কারণ। নির্মমতার শিকার মানুষদের সহযোগিতায় আমরা সব সময় সচেষ্ট।

ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর মজুমদার মুহম্মদ আমিনের সভাপতিত্বে সকালের এ সম্মেলনে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম ও খতিব (ভারপ্রাপ্ত) মুফতি মহিবুল্লাহ আল বাকী আন নদভীসহ বিদেশি কয়েকটি দূতাবাসের কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
টিএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।