ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু: অটো সিস্টেম অচল, ম্যানুয়ালে টোল আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
বঙ্গবন্ধু সেতু: অটো সিস্টেম অচল, ম্যানুয়ালে টোল আদায়

টাঙ্গাইল: বঙ্গবন্ধু সেতুর টোল কমিউটার রাইজড সিস্টেম অচল হয়ে যাওয়ায় দুইঘণ্টা ধরে সেতু দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ ছিলো। এতে চরম ভোগান্তিতে পড়ে এ রুটে চলাচলকারী চালক ও যাত্রীরা। 

রোববার (২৩ ডিসেম্বর) সকাল ১০ থেকে অটো সিস্টেম অচল হয়ে পড়ে। পরে দুপুর সাড়ে ১২টার থেকে অটো সিস্টেম বাদ দিয়ে ম্যানুয়াল সিস্টেমে গাড়ির টোল আদায় শুরু করে সেতু কর্তৃপক্ষ।

এর আগে, বঙ্গবন্ধু সেতুর সাবেক ঠিকাদারী প্রতিষ্ঠান কমিউটার সিস্টেম নেটওয়ার্কের (সিএনএস) সিস্টেম দিয়ে নিজস্ব তত্ত্বাধায়নে সেতুর টোল আদায় করছে সেতু কর্তৃপক্ষ।  

>>>আরো পড়ুন...বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ে বিঘ্ন, দুই প্রান্তে পরিবহন জট

বঙ্গবন্ধু সেতুপূর্ব সাইট অফিসের প্রকৌশলীরা জানায়, সেতুর টোল আদায় সিস্টেমটি সেতু কর্তৃপক্ষ ঢাকা থেকে নিয়ন্ত্রণ করে। যেহেতু সিস্টেমটি ঢাকা থেকে নিয়ন্ত্রণ করা হয় সুতরাং সিস্টেমটি কখন সচল হবে সেটা বলা যাচ্ছে না।  

অন্যদিকে, সেতুতে টোল আদায়ের সিস্টেম অচল হওয়ার কারণে ট্রাক পারাপারে ওজন মাপা হচ্ছে না।  

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, সকাল ১০টা থেকে সেতুর উভয় টোলপ্লাজায় টোল আদায় সাড়ে ১২টা পর্যন্ত বন্ধ ছিলো। পরে সেতু কর্তৃপক্ষ ম্যানুয়াল পদ্ধতিতে টোল আদায় শুরু করলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।  
 
বিবিএ’র বঙ্গবন্ধু সেতু সাইটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, হঠাৎ করে সেতুতে সিস্টেম ক্রুটি দেখা দেওয়ায় সেতুর উভয়পাশে টোল আদায় বন্ধ হয়ে যায়। বন্ধ থাকার দুইঘণ্টা পর ম্যানুয়ালে টোল নেওয়ার শুরু করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসম্বের ২৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।