ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গোসাইরহাটে বিএনপির মিছিলে ‘হামলা’, প্রার্থীসহ আহত ৩০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
গোসাইরহাটে বিএনপির মিছিলে ‘হামলা’, প্রার্থীসহ আহত ৩০  আহত নুরুদ্দিন অপু। ছবি: বাংলানিউজ

শরীয়তপুর: শরীয়তপুরের গোসাইরহাটে শরীয়তপুর-৩ (গোসাইরহাট-ডামুড্যা-ভেদরগঞ্জ) আসনে বিএনপির (ধানের শীষ) প্রার্থী মিয়া নুরুদ্দিন অপুর নির্বাচনী প্রচারণার মিছিলে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। 

এ ঘটনায় নুরুদ্দিন অপুসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ৩০ নেতাকর্মী আহত হয়েছেন।  

সোমবার (২৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গোসাইরহাট উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনের সড়কে এ হামলার ঘটনা ঘটে।

 

হামলার পর আহত নুরুদ্দিন অপুকে আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে করে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে পাঠানো হয়েছে।  

বিএনপি ও স্থানীয় সূত্র এবং জেলা মহিলা দলের সম্পাদিকা আসমা উল হুসনা জানান, মিয়া নুরুদ্দিন অপু তার উপজেলার কোদালপুরের বাড়ি থেকে নেতাকর্মীসহ নির্বাচনী প্রচারণার একটি মিছিল নিয়ে গোসাইরহাট উপজেলা বিএনপির কার্যালয়ে যাচ্ছিলেন। মিছিলটি উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনের সড়কে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় নুরুদ্দিন অপুসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের প্রায় ৩০ নেতাকর্মী আহত হন।  

নুরুদ্দিন অপুর মাথা ফেটে গেছে, তার অবস্থা গুরুতর। তাকে হেলিকপ্টারে করে রাজধানীর ইউনাইটেড হাসপোতালে নিয়ে যাওয়া হয়েছে। অন্য আহতরা বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, বিএনপি ও আওয়ামী লীগের মুখোমুখি মিছিলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ পরিস্থতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।