ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামালপুরে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
জামালপুরে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, সড়ক অবরোধ সড়ক অবরোধ করে রেখেছে রোগীদের স্বজন ও স্থানীয় জনগন

জামালপুর: ২৫০ শয্যা জামালপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর সুষ্ঠু বিচার ও রোগীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সমাবেশ ও সড়ক অবরোধ করে রেখেছেন রোগীদের স্বজন ও স্থানীয় জনগন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে এ সড়ক অবরোধ চলছে।

এদিকে জামালপুর জেনারেল হাসপাতালে হামলা, ভাঙচুর ও ডাক্তারদের নির্যাতনের ঘটনায় তিনদফা দাবিতে ধর্মঘট পালন করছেন চিকিৎসকরা।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুর থেকে সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা পর্যন্ত এই ধর্মঘট চলার কথা থাকলেও মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত চিকিৎসকরা কর্মবিরতি অব্যাহত রেখেছেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও বিএমএর উদ্যোগে সকাল থেকে জেলার সব সরকারি হাসপাতালে জরুরি, হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও করোনা রোগীর সেবা দেওয়া ছাড়া চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন চিকিৎসকরা। সেইসঙ্গে জেলার সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও সেবা বন্ধ রেখেছেন চিকিৎসরা। আর এতে চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে জামালপুর জেনারেল হাসপাতালে একজন নারী রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজনের সঙ্গে ডাক্তার ও ইন্টার্ন ডাক্তারদের সংঘর্ষ, হাসপাতাল ভাঙচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে ডাক্তার, রোগীর স্বজনসহ অন্তত ১০ জন আহত হয়।
এ ঘটনায় রোগীর স্বজনদের বিরুদ্ধে মামলা হলে ২ জনকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।