ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাড়াছড়িতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের ৫ দফা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
খাড়াছড়িতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের ৫ দফা

খাগড়াছড়ি: তৃতীয় শ্রেণির কর্মচারীদের নূন্যতম ১১ গ্রেডে বেতন দেওয়াসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের খাগড়াছড়ি শাখা।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন করা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়।

পাঁচ দফা দাবি গুলো হলো: তৃতীয় শ্রেণি কর্মচারীদের নূন্যতম ১১ গ্রেডে বেতন দেওয়া এবং শিক্ষার্থী অনুপাতে কর্মচারী বাড়ানো, পদের নাম পরিবর্তন করে অফিস সুপার বা প্রশাসনিক কর্মকর্তা করা এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ উচ্চতর প্রশিক্ষণ দেওয়া, শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকরিবিধি-২১২ এর দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডিতে কর্মচারী একজন সদস্য রাখা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতি করা এবং সব এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ করা।

বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ খাগড়াছড়ি শাখার আহ্বায়ক নিহার বিন্দু চাকমা ও সদস্য সচিব উদয়ন চাকমাসহ মানববন্ধনে আরও অংশ নেন খাগড়াছড়ি সদর উপজেলার বিভিন্ন বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।