ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গম পাহাড়ি পথ অতিক্রম করে বান্দরবানে পৌঁছালো ৮৮ সাইক্লিস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
দুর্গম পাহাড়ি পথ অতিক্রম করে বান্দরবানে পৌঁছালো ৮৮ সাইক্লিস্ট সাইক্লিস্টরা। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও তিন পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় চলছে “বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০”।

গত ২৮ ডিসেম্বর পার্বত্য জেলা খাগড়াছড়ির সাজেক থেকে শুরু হয়ে বান্দরবানের থানচি পর্যন্ত ৩০০ কিলোমিটার পথে চলছে তিন দিনব্যাপী এই “বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০”।

প্রতিযোগিতায় সারা দেশ থেকে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে সাজেক ০ কিলোমিটার থেকে সাইকেল চালানো শুরু করে মঙ্গলবার দুপুরে বান্দরবানে এসে পৌঁছায় ৮৮ জন প্রতিযোগী। সাজেক থেকে শুরু হয়ে রাঙ্গামাটি হয়ে বান্দরবান পর্যন্ত ২১৫ কিলোমিটার দুর্গম পাহাড়ি পথ পারি দিয়ে বান্দরবান জেলা স্টেডিয়ামে এসে পৌঁছায় দুপুরে এই সাইক্লিস্টরা।

আগামীকাল বুধবার (৩০ ডিসেম্বর) ভোরে আবার বান্দরবান থেকে থানচি পর্যন্ত বাকি ৮৫ কিলোমিটার পাহাড়ি দুর্গম আঁকাবাঁকা পথ পারি দিয়ে থানচি উচ্চ বিদ্যালয় পর্যন্ত গিয়ে বিজয় ছিনিয়ে আনতে প্রস্তুত হচ্ছে সাইক্লিস্টরা।  

এদিকে পাহাড়ের উঁচু-নীচু আর আঁকাবাকাঁ পাহাড়ি পথে পুরুষ সাইক্লিস্টদের সঙ্গে চ্যালেঞ্জ নিয়ে বিজয়ের স্বাদ নিতে প্রস্তুত নারী সাইক্লিস্টরা।

আয়োজকরা জানান “বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০” প্রতিযোগিতায় বান্দরবানের থানচি উপজেলা উচ্চ বিদ্যালয়ে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হবে আর এতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার দেবেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, বান্দরবান ইউনিট উপ-সহকারী প্রকৌশলী তুষিত চাকমা জানান, রাঙ্গামাটি থেকে দুর্গম পাহাড়ি পথ অতিক্রম করে বান্দরবানে পৌঁছালো ৮৮ জন সাইক্লিস্ট। দুপুরে তারা বান্দরবান জেলা স্টেডিয়ামে এসে অবস্থান নেন। আগামী ৩০ ডিসেম্বর (বুধবার) বিকেলে থানচি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে বিভাগীয় ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ও সম্মাননা দেওয়া হবে। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন তিন লাখ টাকা, প্রথম রানারআপ দুই লাখ টাকা, দ্বিতীয় রানারআপ এক লাখ টাকা, বিশেষ পুরস্কারসমূহ দেড় লাখ টাকা এছাড়া সফল প্রতিযোগীদের সবাইকে সার্টিফিকেট, মেডেল ও ক্রেস্ট দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।