ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহ থেকে হেঁটে খাগড়াছড়ি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
ময়মনসিংহ থেকে হেঁটে খাগড়াছড়ি 

খাগড়াছড়ি: ফলদ বৃক্ষরোপণে উদ্বুদ্ধ ও পরিবেশবিরোধী বৃক্ষরোপণে নিরুৎসাহিত করতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফলদ বাংলাদেশ’ এর একদল শিক্ষক-শিক্ষার্থী ত্রিশাল থেকে  হেঁটে খাগড়াছড়ি পৌঁছেছেন।  

বুধবার (৩০ ডিসেম্বর) তারা খাগড়াছড়ি এসে পৌঁছান।

 

গত ১৬ ডিসেম্বর ময়মনসিংহ জেলার ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল এই পদযাত্রা। পথেতারা সাতটি জেলা এবং ২৪টি উপজেলাসহ দেড় শতাধিক বাজারে ক্যাম্পেইন করেন। গাছের গুরুত্ব, উপকারিতা এবং পরিবেশ ও বাসস্থানের জন্য ক্ষতিকারক বৃক্ষের প্রভাব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তারা ৪শ কিলোমিটার পদযাত্রা করলেন।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) খাগড়াছড়ি শহীদ মিনারে ফুল দিয়ে ‘ফলদ বাংলাদেশ’ এর সদস্যরা পদযাত্রার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করবেন। দুপুরে খাগড়াছড়িতে পৌঁছালে স্থানীয় পরিবেশ সংগঠক, পরিবেশকর্মী এবং খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমিতির সদস্যরা তাদের ফুল দিয়ে স্বাগত জানান।
 
এই আয়োজনের অগ্রভাগে রয়েছেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক দ্রাবিড় সৈকত, সেকশন অফিসার মাহমুদুল আহসান লিমন, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী রাতুল মুন্সি, হুমায়ুন কবির টুটুল, শাহীন আলম, সুজালো চাকমা, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী নিউটন চাকমা, ফোকলোর বিভাগের শিক্ষার্থী রঞ্জিত কুমার ও ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী ছাব্বির আনাম রেজা।  
  
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।