ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দিরাইয়ে বাসে ধর্ষণচেষ্টা, আসামি চালক শহীদ গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
দিরাইয়ে বাসে ধর্ষণচেষ্টা, আসামি চালক শহীদ গ্রেফতার আটক বাসচালক। ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই উপজেলায় চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার মামলায় প্রধান আসামি বাস চালক শহীদকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (০১ জানুয়ারি) ভোরে সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

তিনি জানান, দিরাইয়ে চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলার মূল আসামি বাসচালককে গ্রেফতার করতে পেরেছি। সে পালিয়ে সুনামগঞ্জ শহরেই অবস্থান করছিলো।

জানা যায়, গত শনিবার বিকেলে সিলেটের লামাকাজি আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়ি দিরাইয়ে আসার জন্য যাত্রীবাহী একটি বাসে (জ-১১০৭২৩) ওঠেন ওই শিক্ষার্থী। বাসটি সন্ধ্যায় দিরাই পৌরসভার সুজানগর গ্রামের পাশে এলে ওই শিক্ষার্থী ছাড়া গাড়িতে আর কোনো যাত্রী না থাকায় বাসের চালক ও হেলপার মিলে ধর্ষণের চেষ্টা করে। এসময় মেয়েটি নিজেকে রক্ষা করতে চলন্ত বাস থেকে লাফ দিয়ে সড়কে পড়ে আহত হয়।

পরে অজ্ঞাতপরিচয় তিন জনকে আসামি করে মামলা করেন মেয়েটির বাবা। ঘটনার দুই দিন পর সোমবার ভোরে সুনামগঞ্জ জেলার গোবিন্দগঞ্জ বাজারের বুঙ্গাইরগাঁও থেকে বিশেষ অভিযান চালিয়ে হেলপার রশিদ আহমদকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের চেষ্টার সত্যতা পাওয়া গিয়েছে বলে জানান পি‌বিআই সিলেটের পু‌লিশ সুপার মুহাম্মদ খালেদ উজ জামান।

পরদিন মঙ্গলবার দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট রাগীব নূরের কাছে ১৬৪ ধারায় ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে হেলপার রশিদ আহমদ। পরে আদালত হেলপার রশিদ আহমদকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

** দিরাইয়ে বাসে ধর্ষণচেষ্টা মামলায় হেলপারের স্বীকারোক্তি
** চলন্ত বাসে ধর্ষণ চেষ্টা, ৩ জনের বিরুদ্ধে মামলা
** বাসচালক-হেলপারের ধর্ষণ চেষ্টা, বাস থেকে ছাত্রীর লাফ 

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।