ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

কুমিল্লায় শিশুদের জন্য পার্ক , প্রবেশ-রাইড ফ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
কুমিল্লায় শিশুদের জন্য পার্ক , প্রবেশ-রাইড ফ্রি

কুমিল্লা: কুমিল্লা নগরীর পূর্বাঞ্চলের মানুষের জন্য নতুন বিনোদন কেন্দ্র তৈরি করা হয়েছে। নতুন এ পার্কে শিশুদের জন্য বিনামূল্যে প্রবেশ ও রাইডে চড়ার  ব্যবস্থা রয়েছে।

 

শুক্রবার (৩১ ডিসেম্বর) এ পার্কের উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও সিটি মেয়র মনিরুল হক সাক্কু।  

এ সময় কাউন্সিলর, নগরীর কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পরপর শিশুদের জন্য পার্কটি উন্মুক্ত করে দেওয়া হয়। বিনামূল্যে রাইড পেয়ে উচ্ছ্বাস-আনন্দে মেতে ওঠে শিশুরা।

সূত্রমতে, নগরীর তেলিকোনার কাছাকাছি অবস্থিত শুভপুর, সংরাইশ, টিক্কারচর, বালুধুম, কাটাবিল, চকবাজার, পাথুরিয়াপাড়া, বারপাড়া, নূরপুর, হাউজিং এস্টেট ঘনবসতিপূর্ণ। এখানে প্রায় ৫০ হাজার মানুষের বসবাস। এ পার্কে তাদের বিনোদনের সুযোগ হবে।

শুভপুর এলাকার বাসিন্দা মোহাম্মাদ শাহীন বলেন, নগরীর পূর্বাঞ্চল কিছুটা ঘনবসতিপূর্ণ এলাকা। এখানকার মানুষের আয় কম। তেলিকোনায় এ পার্ক হওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে।

১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আফসান মিয়া বলেন, এখানকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল একটি পার্কের। পৌরসভা থাকাকালীন আমরা চেয়েছিলাম একটি বিনোদন কেন্দ্র হোক। এখন মেয়র সাহেব পার্ক তৈরি করে দিয়েছেন। প্রতিদিন শিশুদের পদচারণায় মুখর থাকবে নতুন পার্ক।  

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেন, এলাকার মানুষের চাহিদা বিবেচনা করে এ পার্কটি তৈরি করেছি। এটি সিটি করপোরেশনের টাকায় নয়, আমার স্ত্রী অর্থায়ন করেছেন। এখানে মেরি গ্রাউন্ড, সুইং চেয়ার, মিনি ট্রেন, ঢেঁকি, ঘোড়া, স্লিপার, দোলনাসহ বিভিন্ন রাইড রয়েছে। প্রবেশ ও সব রাইড বিনামূল্যে উপভোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa