ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

সরকারি সার পাচারকালে আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
সরকারি সার পাচারকালে আটক ৬

নাটোর: কালোবাজারি ও মজুতের উদ্দেশ্যে পাচারের সময় আমদানীকৃত ১২০০ বস্তা সরকারি ডিএপি সার ও ৩টি ট্রাকসহ ৬ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৫।

বৃস্পতিবার (৬ জানুয়ারি) সন্ধ্যার পর নাটোরের সীমান্ত ঘেঁষা বগুড়া জেলার বামিহাল গ্রামের গ্রিন ফিল্ড এগ্রো লিমিটেডের পাশে রানিহাট-বগুড়া সড়কে বসানো চেকপোষ্ট এলাকা থেকে তাদের আটক ও  ডিএপি সার ভর্তি ৩টি ট্রাক জব্দ করা হয়।

শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব-৫।

আটক ৬ জন  হলেন- বগুড়া জেলার কাহালু উপজেলার গুরবিশা গ্রামের ট্রাকচালক মো সবুর হোসেন, রুহুল আমিন (৩০), বগুড়া সদরের মালতিনগরের তানবির হোসেন (২৩) এবং তাদের সহকারী মো. ইমরান হোসেন (২৩), মো. রাকিব হোসেন (১৯) ও মো. বিশু (২২)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃস্পতিবার সন্ধ্যায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, নাটোর থেকে কয়েক ব্যক্তি ট্রাকে করে সরকারের আমদানি করা সার অবৈধভাবে কালোবাজারির মাধ্যমে সংগ্রহ করে নিজ হেফাজতে রেখে বিক্রির জন্য বগুড়া হয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যাচ্ছে।

এমন তথ্যের ভিত্তিতে বগুড়ার শেরপুর উপজেলার বামিহালি গ্রামের গ্রিন ফিল্ড এগ্রো লি. এর পাশে রানিহাট -বগুড়া সড়কে চেকপোষ্ট বসিয়ে যানবাহনে  তল্লাশি করা হয়। এ সময় তিনটি ট্রাক ভর্তি সরকারের আমদানিকৃত ১২শ বস্তা সারসহ ৬ জনকে আটক এবং এ ঘটনায় শেরপুর থানায় একটি মামলা করা হয়।

অভিযানে নেতৃত দেন সিপিসি-২ র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার  অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ও কোম্পানি উপ-অধিনায়ক মো. রফিকুল ইসলাম।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে সার পাচারের সঙ্গে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ৭ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa