ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ওয়ার্ল্ড ভিশনও ভূমিকা রাখছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ওয়ার্ল্ড ভিশনও ভূমিকা রাখছে

দিনাজপুর: বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বিভিন্নভাবে ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শুক্রবার (৭ জানুয়ারি) সকালে দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর পিছিয়ে যাওয়া বাংলাদেশকে উন্নয়নশীল দেশে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের উন্নত সমৃদ্ধ একটি দেশ হিসেবে গড়ার লক্ষ‌্য নিয়ে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এই বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ। দেশের যেমন উন্নয়ন-অগ্রগতি হয়েছে, তেমনি প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। দারিদ্র্যতা কমেছে, মানুষ শান্তিতে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও অর্জনের মাধ্যমে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন। উন্নয়ন ও অর্জনের মাধ্যমে তিনি দেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন, দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু প্রমুখ।  

আলোচনা শেষে কেক কেটে ৫০ বছর পূর্তির শুভ সূচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।   

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa