ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

বরিশালে নিরাপদে পৌঁছেছে এমভি সুরভী-৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
বরিশালে নিরাপদে পৌঁছেছে এমভি সুরভী-৯ ফাইল ছবি

চাঁদপুর: ইঞ্জিনের সাইলেন্সার ত্রুটি দেখা দেওয়া ঢাকা থেকে ছেড়ে আসা এমভি সুরভী-৯ লঞ্চটি নিরাপদে বরিশালে পৌঁছেছে।

রোববার (৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে যাত্রীদের নিয়ে বরিশাল লঞ্চঘাটে পৌঁছায়।

এর আগে ভোর ৫টা ৩৫ মিনিটে মেঘনা নদীর চাঁদপুরের মতলব উত্তর মোহনপুর এলাকা থেকে কারিগরি পরীক্ষা শেষে লঞ্চটি বরিশালের উদ্দেশে ছেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. কায়সারুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা থেকে বরিশালের উদ্দেশে লঞ্চটি শনিবার (৮ জানুয়ারি) রাতে ছেড়ে আসার পর রাত আনুমানিক ১২টার দিকে ইঞ্জিনের সাইলেন্সারে আগুনের স্ফুলিঙ্গ দেখা যায়। তাৎক্ষণিক লঞ্চের কর্মীরা ইঞ্জিন বন্ধ করে দেন এবং স্ফুলিঙ্গ নিভারণ হয়। পরে চাঁদপুর থেকে ফায়ার সার্ভিস এবং কোস্টগার্টের দু’টি টিম লঞ্চটির ইঞ্জিনসহ সার্বিক অবস্থা পরিদর্শন করেন।

কায়সারুল ইসলাম আরও বলেন, আতঙ্কগ্রস্ত হয়ে লঞ্চটির কোনো একজন যাত্রী ৯৯৯ নম্বরে ফোন করে সহযোগিতা চান। এরপর পরই পুলিশ মোহনপুর এলাকায় এলে লঞ্চটি ঘাটে আটকে রাখা হয়। সারা রাত লঞ্চটি মোহনপুরেই নোঙর করে রাখা ছিল। শঙ্কামুক্ত হয়ে ভোর ৫টা ৩৫ মিনিটে মোহনপুর থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে যায় ৫ শতাধিক যাত্রী থাকা এমভি সুরভী-৯ লঞ্চটি।

** ইঞ্জিনে ত্রুটি, মাঝপথে নোঙর করানো হলো লঞ্চ

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa