ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

আদালতে নেওয়ার পথে হাজতির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
আদালতে নেওয়ার পথে হাজতির মৃত্যু

ঢাকা: ঢাকা গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়ার পথে শহিদ মিয়া (৩৫) নামে এক হাজতি  মারা গেছেন।   তিনি নারী ও শিশু নির্যাতন মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন।

জানা গেছে, রোববার (৯ জানুয়ারি) সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়ার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে পুরান ঢাকার আদালত এলাকার ন্যাশনাল হাসপাতলে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেকে দায়িত্বরত কারারক্ষী ফয়সাল জানান, হাজতি শহিদ মিয়া কাশিমপুর কারাগারে আটক ছিলেন। রোববার তার হাজিরা থাকায় সেখানকার কোর্ট পুলিশ আদালতে নেওয়ার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর ঢামেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, কাশিমপুর থেকে আদালতে নেওয়ার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তার নিরাপত্তায় দায়িত্বরত পুলিশ পুরান ঢাকার আদালতের পাশে ন্যাশনাল হাসপাতলে নিয়ে যায়। সেখান থেকে ঢামেকে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার গিয়াস উদ্দিন জানান, এক হাজতিকে আদালতে নেওয়ার সময় অসুস্থ হয়ে হাসপাতালে মারা গেছেন বলে শুনেছি। কারাগার থেকে আদালতে বন্দীদের আনা নেওয়ার দায়িত্ব কোর্ট পুলিশের। এখনও রিপোর্ট পাইনি, রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা,৮ জানুয়ারি
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa