ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

জালিয়াতির অভিযোগে দালালের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
জালিয়াতির অভিযোগে দালালের কারাদণ্ড

মেহেরপুর: অনৈতিক উপায়ে জালিয়াতির অভিযোগে মিনারুল ইসলাম (৩৬) নামে পাসপোর্ট অফিসের এক দালালকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কশিমনার (ভূমি) মো. আবু সাঈদ।

দণ্ডপ্রাপ্ত মিনারুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার খোরদ গ্রামের সোনাউল্ল্যাহ মণ্ডলের ছেলে।

রোববার (৯ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস চত্ত্বরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড দেন তিনি।

ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বাংলানিউজকে জানান, অনৈতিক উপায়ে জালিয়াতি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এ মিনারুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় জেলা গোয়েন্দা পুলিশ ডিবির পরিদর্শক জুলফিকার আলী, উপ-পরিদর্শক হাবীবুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে, দুপুর ১টার দিকে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) একটি দল উপ-পরিদর্শক অজয় কুমার কুন্ডর নেতৃত্বে মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে তাকে চারটি পাসপোর্টসহ আটক করেন।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অজয় কুমার কুন্ডু বাংলানিউজকে জানান, মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে এক দালাল অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। আটকের পর তার কাছ থেকে চারটি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এছাড়া তা মোবাইল ফোনের ম্যাসেঞ্জারে অসংখ্য পাসপোর্টের বিভিন্ন তথ্য উদ্ধার করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত মিনারুলকে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa