ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

কুবির জমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবি মালিকদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
কুবির জমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবি মালিকদের মানববন্ধন

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণ করা জমির টাকা পরিশোধের দাবিতে জমির মালিকরা সম্মিলিতভাবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।  

রোববার (৯ জানুয়ারি) দুপুরে জেলার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর জাম্বুড়ায় এ মানববন্ধন করেন জমির মালিকরা।

এসময় অধিকতর উন্নয়ন প্রকল্পের দায়িত্বরত ল্যান্স কর্পোরাল মো. কাউসার আহম্মেদের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১ নম্বর বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, জমির মালিক আব্দুল মোতালেব, মো. অহিদুর রহমান, আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, লিলু মিয়া, তানভীর ও দেলোয়ার।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৯ সালের ১১ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য আমাদের নোটিশ দেওয়া হয়। তারপর থেকে আজ পর্যন্ত জমির মালিকদের কোনো প্রকার টাকা না দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেনাবাহিনীর মাধ্যমে আমাদের জমির ওপর স্থাপনা নির্মাণ করছে। মাঝে মাঝে বিশ্ববিদ্যালয় কর্তৃক মাইকিং করে ঘোষণা করে কেউ গাছ, বাঁশ যেন না কাটে। কাটলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা এর সঠিক সমাধান চাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জমি অধিগ্রহণের টাকা আগামী এক সপ্তাহের মধ্যে পরিশোধ না করা হলে বেলতলীস্থ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন জমির মালিকরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, আমরা আজই বিষয়টি নিয়ে ডিসি অফিসে বসবো। অনেকদিন হয়ে গেছে জমির মালিকদের টাকাগুলো দেওয়া হয়নি। তাদের টাকাগুলো দ্রুত পরিশোধের জন্য ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa