ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

ফকিরহাটের দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ফকিরহাটের দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ আব্দুল্লাহ, সালাহউদ্দীন, আব্দুল গফুর ও সাকিব

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাট উপজেলায় কিরাত সম্মেলন থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় সাকিব নামে আরও এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এনিয়ে এ দুর্ঘটনায় চার শিক্ষার্থীর মৃত্যু হলো।

 

রোববার (৯ জানুয়ারি) বিকেলে ঢাকায় নেওয়ার পথে মাওয়া ফেরিঘাট এলাকায় অ্যাম্বুলেন্সে তার মৃত্যু হয়। এর আগে শনিবার (০৮ জানুয়ারি) দিনগত রাত ১২টার পরে খুলনা-মোংলা মহাসড়কের ফকিরহাট কাটাখালী মুনস্টার জুটমিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাকিব হাকিমপুর কওমি মাদরাসার জামায়াত বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি ফকিরহাট উপজেলার পিলজংগ গ্রামে।

আরও পড়ুন: কিরাত সম্মেলন থেকে ফেরার পথে ঝরলো ৩ শিক্ষার্থীর প্রাণ

হাকিমপুর মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ বাংলানিউজকে বলেন, বেশ কয়েকজন শিক্ষার্থী খুলনার আলিয়া কামিল মাদরাসায় আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষে মাহেন্দ্রাতে করে মাদরাসায় ফিরছিলেন। পথে কাটাখালী মুনস্টার জুটমিলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ওই মাহেন্দ্রাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিন শিক্ষার্থী মৃত্যুবরণ করেন। এসময় গুরুতর আহত হন সাকিবসহ চারজন। এ অবস্থায় তাদের প্রথমে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকায় নেওয়ার পথে মারা যান সাকিব।

বাকি নিহতরা হলেন-সদর উপজেলার রনজিতপুর এলাকার হোসাইনের ছেলে হাফেজ আব্দুল্লাহ, রামপালের ঝনঝনিয়া এলাকার আব্দুল গফুর ও সাতক্ষীরার সালাহউদ্দীন। তারা সবাই বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমি মাদরাসার ছাত্র।  

এদিকে রোববার সকাল ১০টায় হাকিমপুর মাদরাসা প্রাঙ্গণে রাতে নিহত তিন শিক্ষার্থীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে নিহতদের লাশ তাদের নিজ নিজ বাড়িতে নিয়ে দাফন করা হয়েছে।  

জানাজায় অংশ নেওয়া বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বিরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় আমরা সকালেই মাদরাসায় গিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দাফন-কাফনে প্রাথমিক সহায়তার জন্য নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি মাদরাসা কর্তৃপক্ষকে যে কোনো প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করেছি। আহতদের চিকিৎসা নিশ্চিত এবং পরিবারের যে কোনো প্রয়োজনে সহযোগিতারও আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa