ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

জাতীয়

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট উখিয়ায় ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরে আগুন লেগেছে | ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮ ইউনিট।

রোববার (৯ জানুয়ারি) বিকেল ৫টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহকাটা এলাকার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

উখিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এখনও ঘটনাস্থলে আছি। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মী, স্থানীয় প্রশাসন ও সেখানে বসবাসরত স্থানীয় ও রোহিঙ্গারা সম্মিলিত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।



উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার। আগুন যাতে ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ তৎপরতা অব্যাহত আছে।

নতুন বছরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এটি দ্বিতীয় অগ্নিকাণ্ডের ঘটনা। এর আগে গত ২ জানুয়ারি উখিয়ার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের একটি করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। ওই ঘটনায় হতাহত না হলেও পুড়ে যায় ৭০ শয্যার হাসপাতালটি।  

গত বছরের ২২ মার্চ উখিয়ার তিনটি রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসব অগ্নিকাণ্ডে ১১ জনের প্রাণহানি ঘটে। প্রায় দশ হাজারের বেশি ঘর পুড়ে যায়, ক্ষতিগ্রস্ত হয় দুই লক্ষাধিক রোহিঙ্গা।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa