ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

খুলনা প্রেসক্লাবে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
খুলনা প্রেসক্লাবে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু খুলনা প্রেসক্লাবে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা প্রেসক্লাবের আয়োজনে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) বিকেলে ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে খুলনা সিটি মেয়র তার বক্তব্যে বলেন, কালের বিবর্তনে হারাতে বসেছে বাংলার অনেক চিরায়ত ঐতিহ্য। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে খুলনা প্রেসক্লাবের এই আয়োজন কিছুটা হলেও ভূমিকা রাখবে। নতুন প্রজন্ম এই মেলার মাধ্যমে নানা রকমের পিঠা-পুলির সঙ্গে পরিচিত হবে। করোনা ভাইরাস মোকাবিলার জন্য সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।  

এ সময় উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু ও এস এম জাহিদ হোসেন, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, সহ-সভাপতি এস এম সাহিদ হোসেন, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ ও মো. জাহিদুল ইসলাম, ক্লাবের যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল ও শেখ তৌহিদুল ইসলাম তুহিন, নির্বাহী সদস্য মোহাম্মদ আলী সনি, মো. হাবিবুর রহমান, শেখ মো. সেলিম, খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, প্রেসক্লাবের সদস্য আব্দুল মালেক, শেখ গোলাম মোস্তফা, আসাদুজ্জামান খান রিয়াজ, সুমন আহমেদ, নূর ইসলাম রকি, শাকিব হোসেন শোভন (নয়ন), ক্লাবের ইউজার সদস্য মো. হেলাল মোল্লা, রাজু সাহা বিপ্লব প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে খুলনা প্রেসক্লাব চত্বরে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত তিনদিন এই মেলা চলবে। এবারের পিঠা ও বস্ত্র মেলায় স্থানীয় ও জাতীয় পর্যায়ের স্বনামধন্য ৩২টি স্টল অংশ নিয়েছে। মেলার স্টলগুলোতে চিতই, মালপোয়া, দুধ পুলি, ভাপা, নকশি পিঠা, মুগ পাকন, পাটিসাপটা, লবঙ্গ লতিকা, হৃদয় হরণ, ডিম সুন্দরী, বিবি খানা, চালতা পাতা, জামাই পিঠা, গোলাপসহ মজার মজার বাহারি সব পিঠা পাওয়া যাচ্ছে। এছাড়াও স্টলগুলোতে রয়েছে বস্ত্র ও বিভিন্ন রকমারি পণ্য।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa