ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

মির্জাপুরে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষিদ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
মির্জাপুরে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষিদ্ধ

ঢাকা: টাঙ্গাইল-৭ আসনের (মির্জাপুর) উপ-নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ৭২ ঘণ্টার জন্য বাইক চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই নিষেধাজ্ঞা ১৪ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনার অনুলিপি পাঠানো হয়েছে। এছাড়া সড়ক পরিবহন মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে। মন্ত্রণালয় জেলা প্রশাসনের মাধ্যমে নির্দেশনাটি বাস্তবায়ন করবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে- জাতীয় সংসদের ১৩৬ টাংগাইল-৭ শূন্য আসনে নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ১৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৬ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ; একই সঙ্গে ১৪ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য হবে। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে যাবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি সেবা, যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলি যোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

অন্যদিকে জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে পারবেন।

আগামী ১৬ জানুয়ারি চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী, যশোরের ঝিকরগাছা, নাটোর ও বাগাতিপাড়া পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনী এলাকার জন্যও একই নির্দেশনা প্রযোজ্য হবে।

বাংলাদেশে সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ইইউডি/এমএমজড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa