ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

কেবিনে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
কেবিনে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে তাকে কেবিনে নেওয়া হয় বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

তবে খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেনের মোবাইলে কল দিলে তাকে পাওয়া যায়নি।

সূত্র জানায়, রোববার বিকেলে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা বৈঠক করেন। ওই বৈঠকের পরই তাকে সিসিউই থেকে কেবিনে নেওয়ার সিদ্ধান্ত হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন তাকে জানিয়েছেন রাত ৮টার দিকে খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

২০২১ সালের ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবণতি হওয়ায় গুলশানের বাসা থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে। দীর্ঘ প্রায় দুই মাস সিসিইউতে থাকার পর তাকে কেবিনে নেওয়া হলো।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্যরা এক সংবাদ সম্মেলনে জানান, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত হয়েছেন। তার রক্তক্ষরণ হচ্ছে। তাকে জরুরি ভিত্তিতে বিদেশে চিকিৎসার জন্য নেওয়া দরকার। এক সপ্তাহ আগে জানা যায় তার রক্তক্ষরণ বন্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa