ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

১৩ বছরে কালের কণ্ঠ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
১৩ বছরে কালের কণ্ঠ কেক কেটে কালের কণ্ঠের যুগপূর্তি অনুষ্ঠানের সূচনা করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর

ঢাকা: প্রকাশের এক যুগ পূর্ণ করে ১৩ বছরে পা রাখলো দেশের অন্যতম জাতীয় শীর্ষ দৈনিক কালের কণ্ঠ। ‘আংশিক নয় পুরো সত্য’ জানানোর অঙ্গীকার নিয়ে ২০১০ সালের ১০ জানুয়ারি যাত্রা শুরুর পর থেকে পাঠকের ভালোবাসায় তা অব্যাহত রয়েছে।

বর্ষপূর্তি উপলক্ষে সোমবার (১০ জানুয়ারি) সকালে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের কনফারেন্স হলে অতিথিদের সঙ্গে নিয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সূচনা করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

এ সময় কালের কণ্ঠ সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন এবং কালের কণ্ঠ পরিবারের সদস্যরা কেক কাটেন।

শুভেচ্ছা বক্তব্যে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর কালের কণ্ঠ পরিবারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। কালের কণ্ঠের কর্মীদের জন্য প্রণোদনা ঘোষণা করেন তিনি।

ইমদাদুল হক মিলন বলেন, শুরু থেকে কালের কণ্ঠকে এ পর্যন্ত পৌঁছে দেওয়ার নিরন্তর সৈনিক বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। তার কারণেই কালের কণ্ঠ আজ এই অবস্থানে। তিনিই ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপকে এই পর্যায়ে নিয়ে এসেছেন। শুধু সায়েম সোবহান আনভীরের কল্যাণেই কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনি, বাংলানিউজটোয়েন্টিফোর.কম. ডেইলি সান, নিউজ২৪ টিভি ও রেডিও ক্যাপিটাল বাংলাদেশের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান।

তিনি আরও বলেন, আজকের শুভলগ্নে আরও একজন মানুষকে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবো। যিনি এই স্বপ্ন নিয়ে যাত্রাটা শুরু করেছিলেন, তিনি আমাদের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তার ইচ্ছায়, চেষ্টায়, সহানুভূতি পেয়েছি বলেই ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ বাংলাদেশের প্রধান মিডিয়া গ্রুপ। আহমেদ আকবর সোবহান, সায়েম সোবহান আনভীরসহ বসুন্ধরা গ্রুপের প্রত্যেক মানুষের কাছে আমরা কৃতজ্ঞ।


কালের কণ্ঠের যুগপূর্তি অনুষ্ঠান | ছবি: জিএম মুজিবুর

শুরু থেকেই মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে চলেছে কালের কণ্ঠ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যাত্রা শুরু এই দৈনিকের। গত ১২ বছর সময়ের সঙ্গে মানিয়ে নিত্যনতুন ভাবনা ও বাস্তবতাকে গ্রহণ করলেও তার স্বকীয় বৈশিষ্ট্য বজায় রেখেছে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা, অসাম্প্রদায়িকতা, গণতান্ত্রিক মূল্যবোধ ও মুক্তবুদ্ধি চর্চার মধ্য দিয়ে এই দীর্ঘ পথচলায় মানুষের অকল্পনীয় ভালোবাসা ও সমর্থন লাভ করেছে। এর ফলে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির সংকটের মধ্যেও রয়েছে কালের কণ্ঠের নির্বিঘ্ন পথচলা; আগামী দিনেও তা অব্যাহত থাকবে বলে অঙ্গীকারবদ্ধ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের দৈনিকটি।

প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর জমকালো উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কালের কণ্ঠ। জন্মদিনের শুভেচ্ছা জানাতে নানা শ্রেণি-পেশার বিশিষ্টজনরা আসছেন কালের কণ্ঠ কার্যালয় ও অনুষ্ঠানস্থলে। দেশের খ্যাতিমানদের পাশাপাশি কালের কণ্ঠ পরিবারের সদস্য ও পাঠক-শুভানুধ্যায়ীদের মিলনমেলায় পরিণত হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণিল আয়োজন।

কেন্দ্রীয় আয়োজনের পাশাপাশি নানামাত্রিক অনুষ্ঠান হয়েছে দেশব্যাপী। করোনা পরিস্থিতির কারণে গত বছর আগের মতো বর্ণাঢ্য আয়োজন ছিল না। স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এবারও করোনার সংক্রমণ বাড়তে থাকায় স্বাস্থ্যবিধি মেনে কিছুটা ঘরোয়া পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হচ্ছে। যুগপূর্তি উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় কালের কণ্ঠের প্রধান কার্যালয় ছাড়াও সারাদেশে নানা আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa