ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

৭ বছরের শিশুকে ‘ধর্ষণচেষ্টা’, বৃদ্ধ আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
৭ বছরের শিশুকে ‘ধর্ষণচেষ্টা’, বৃদ্ধ আটক আটক কবির হোসেন

রাজশাহী: রাজশাহীতে ৬৫ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে সাত বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। মহানগরীর ভাটাপাড়া মতির মোড় রেললাইন বস্তি এলাকায় এ ঘটনা ঘটেছে।

 

এ ঘটনায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে তাকে ধরে রোববার (৯ জানুয়ারি) গভীর রাতে রাজপাড়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছে এলাকাবাসী। তার বিরুদ্ধে রাতেই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ওই শিশুর মা।

বস্তিতে ধর্ষণের চেষ্টার এ ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে পড়া ওই শিশুকে এখন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ধর্ষণচেষ্টার অভিযোগে আটক কবিরকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর কথা জানিয়েছে পুলিশ।

রাজশাহী মহানগরীর ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু বাংলানিউজকে জানান, ঘটনাটি তার বাড়ির পাশের বস্তিতেই ঘটেছে। কবির হোসেন নামের ৬৫ বছরের ওই বৃদ্ধ আগে রডমিস্ত্রির কাজ করতেন। তার স্ত্রী-সন্তান ও নাতি-নাতনি সবাই রয়েছেন।  

তিনি বলেন, শনিবার (৮ জানুয়ারি) কবির হোসেন বস্তিতে থাকা সাত বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় ওই শিশু ভয়ে বাকরুদ্ধ হয়ে পড়ে। রোববার রাতে হঠাৎ করেই সে আরও অসুস্থ হয়ে যায়। তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়ায় ওই শিশুটির প্রথমে কাউকে এই বিষয়টি জানায়নি। পরে সে বাবা-মাকে পুরো ঘটনা খুলে বলে। এরপর লোকজন জড়ো হয়ে রোববার রাতে কবিরের বাড়ি ঘেরাও করে।

নুরুজ্জামান টুকু আরও বলেন, রোববার দিনগত রাত ১২টার দিকে কবিরকে ধরা হলেও তিনি কৌশলে পালিয়ে যান। রাতেই তাকে আবার অন্য জায়গা থেকে ধরে আনেন স্থানীয় এলাকাবাসী এবং পুলিশের হতে তুলে দেন। এ ঘটনায় শিশুটি অসুস্থ হয়ে পড়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, ওই শিশুর বাবা পেশায় একজন রিকশাচালক এবং মা বাসা-বাড়িতে কাজ করেন। শিশুটিকে একা পেয়ে ওই বৃদ্ধ তার ওপর যৌন নিপীড়ন চালিয়েছে।  

এ ঘটনায় তার মা বাদী হয়ে রাতেই নারী ও শিশু নির্যাতন দমন আইনে বৃদ্ধের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে ওই মামলায় তাকে দুপুরের মধ্যেই আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান রাজপাড়া থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa