ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

ঝুঁকিপূর্ণ স্কুল ভবন অপসারণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
ঝুঁকিপূর্ণ স্কুল ভবন অপসারণের দাবি

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন করে স্কুলশিক্ষার্থীরা।

বিদ্যালয় সংশ্লিষ্টরা জানান, ১৯৭২ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে বর্তমানে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী লেখাপড়া করছে। বিদ্যালয়ের দুটি ভবনই ঝুঁকিপূর্ণ। ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে টিনসেডের একটি শ্রেণিকক্ষ ভেঙে গেছে, কিন্তু সংস্কারের উদ্যোগ নেই।

বিদ্যালয়ের একটি একতলা ভবন শ্রেণিকক্ষ হিসেবে ব্যবহার করা হয়। ভবনটির কলামসহ বিভিন্ন স্থানে ফাটল ধরেছে। ছাদের প্লাস্টার খুলে খুলে পড়ছে। ঝুঁকি নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যেতে হচ্ছে। অপর ভবনটিও নাজুক অবস্থায় রয়েছে। একটু বৃষ্টি হলেই স্কুলের টিনের চালা দিয়ে পানি পড়ে।

শিক্ষার্থীরা জানিয়েছে, তারা সবসময় আতঙ্ক নিয়েই ক্লাস করে। এ অবস্থায় তারা দ্রুত এই ভবনের অপসারণ চায়। এছাড়াও বিদ্যালয়ে অনেক উন্নয়ন প্রয়োজন বলে জানায় তারা।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa