ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

যাদের পরিচয় নেই, তাদের মানবাধিকারও নেই: ইসি মাহবুব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
যাদের পরিচয় নেই, তাদের মানবাধিকারও নেই: ইসি মাহবুব

সিরাজগঞ্জ: নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন যাদের পরিচয় নেই তাদের মানবধিকারও নেই। পরিচয় না থাকলে সে মানবধিকারভুক্ত হবে কীভাবে।

এ জন্য আমরা পথশিশু, ডাস্টবিনের শিশু এবং ১৯৭১ সনের মহান মুক্তিযুদ্ধে অনাকাঙ্খিত জন্ম নেয়া শিশুদেরও পরিচয়ের আওতায় আনার চেষ্টা করছি। আশা করি এ বিষয়ে অচিরেই সিদ্ধান্তে পৌঁছাতে পারব।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিরতণ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্মার্ট কার্ড না থাকলে নাগরিকত্ব পূর্ণতা পায় না। সব তথ্য সম্বলিত ১৫০টি  প্রতিষ্ঠানে ব্যবহার্য স্মার্ট কার্ড যারা পেলেন, আজ থেকে তাদের নাগরিকত্ব পূর্ণতা পেল। এটা আপনাদের ব্যক্তিগত জীবনকে ধন্য করেছে।

এই নির্বাচন কমিশনার বলেন, এটাই আমার প্রথম এবং এটাই আমার শেষ স্মার্ট কার্ড বিতরণ। শাহজাদপুরবাসী অনেক ভাগ্যবান যে, ঢাকা সিটিতেও সবার মাঝে স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন হয়নি, অথচ আপনাদের উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে।

উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান ও পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ শহিদুল ইসলাম। এ সময় রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল  ইসলাম ও সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোবারক হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শাহজাদপুর উপজেলার ৪ লাখ ২০ হাজার ভোটারের মধ্যে ৩ লাখ ৮০ হাজার জনের স্মার্ট কার্ড ইতোমধ্যে তৈরি হয়েছে বলে স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘন্টা, জানুয়ারি ১১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa