ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

কেডিএতে প্লটের বাড়তি মূল্য যাচাইয়ে কমিটি পুনর্গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
কেডিএতে প্লটের বাড়তি মূল্য যাচাইয়ে কমিটি পুনর্গঠন

ঢাকা: খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) থেকে প্লটের বাড়তি মূল্য বাস্তবতার নিরিখে হয়েছে কিনা যাচাইয়ে কমিটি পুনর্গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।  

সম্প্রতি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নায়লা আহমেদ স্বাক্ষরিত কমিটি গঠন সংক্রান্ত এক অফিস আদেশ জারি করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ থেকে নির্ধারিত বিভিন্ন সেবার বর্ধিত মূল্য সঠিকভাবে বাস্তবতার নিরিখে নির্ধারণ করা হয়েছে কিনা তা যাচাই করে প্রতিবেদন দেওয়ার জন্য নিম্নরূপভাবে একটি কমিটি পুনর্গঠন করা হয়েছে। কমিটি ২০ কার্যদিবসের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করবে। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে বলেও এতে জানানো হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ-১) মো. মমতাজ উদ্দিনকে আহ্বায়ক এবং খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সচিবকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।  

এছাড়া খুলনা জেলা প্রশাসকের (ডিসি) প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসকের নিচে নয় এমন একজন কর্মকর্তা কমিটির সদস্য হবেন।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ থেকে ধার্য করা (আবাসিক, বাণিজ্যিক, বাণিজ্যিক-কাম-আবাসিক প্লটের মূল্য, বিভিন্ন ফরমের মূল্য, বিভিন্ন ফিসহ স্থাপনার ভাড়া) সেবার মূল্য বাস্তবতার নিরিখে যৌক্তিকভাবে পূর্ণ নির্ধারণ করা, সেবা সহজীকরণে কি কি পদক্ষেপ নেওয়া যায় যা জনবান্ধব হবে, তা নির্ধারণ।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa