ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

ঢাকা: আগামী ১৫ জানুয়ারি (শনিবার) থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলবে বলে রেলপথ মন্ত্রণালয়ে এক সভায় সিদ্ধান্ত হয়েছে। আর বুধবার থেকে ট্রেনের ২৫ শতাংশ টিকিট অনলাইনে এবং ২৫ শতাংশ কাউন্টারে বিক্রি করা হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার বিস্তাররোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধের প্রজ্ঞাপনে ট্রেন, বাস ও লঞ্চে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

এক্ষেত্রে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে আন্তঃনগর ট্রেনে বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি করা হবে। আসন সংখ্যার অর্ধেক টিকিট কাউন্টারের মাধ্যমে এবং বাকি অর্ধেক আসনের টিকিট মোবাইল অ্যাপ/অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে।

আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণ বন্ধ থাকবে। কাউন্টারে টিকিট ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

এর আগে বিধি-নিষেধ চলার সময় ট্রেনের ভাড়া না বাড়িয়ে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়। তবে বাস ও লঞ্চে বাড়তি ভাড়া নিয়ে যাত্রী পরিবহন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa