ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

হাতিয়ায় বালু ও মাটি উত্তোলন, ৫টি ড্রেজার মেশিন জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
হাতিয়ায় বালু ও মাটি উত্তোলন, ৫টি ড্রেজার মেশিন জব্দ

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে ৫টি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার হাতিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড ও সোনাদিয়া ইউনিয়নের পশ্চিম চরচেঙ্গা গ্রামে অভিযান চালিয়ে এসব ড্রেজার মেশিন জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

 

হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান বিষয়টি নিশ্চিত করে জানান, অপরিকল্পিতভাবে ও অনুমোদন না নিয়ে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযান চালিয়ে ৫টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।  

অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনকারী চক্রটি ব্যবহৃত সরঞ্জামাদি রেখে পালিয়ে যায়। পরে জব্দকৃত মেশিনগুলো এনে উপজেলা প্রশাসনের জিম্মায়  রাখা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ মোতাবেক পরবর্তীতে জব্দকৃত মেশিনগুলো নিলামে বিক্রি করে অর্থগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa