ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

পুলিশ-চোরাকারবারী গুলি বিনিময়, অস্ত্র-গুলিসহ আটক ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
পুলিশ-চোরাকারবারী গুলি বিনিময়, অস্ত্র-গুলিসহ আটক ১০

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকায় ঠাকুগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানা পুলিশের সঙ্গে সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ একটি মাইক্রোবাস ও একজন ভারতীয় নাগরিকসহ ১০ জন চোরাকারবারীকে আটক করেছে।

আটকের পর তাদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটারগান, দুই রাউন্ড গুলিসহ ৩২ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আটোয়ারী থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) দুলাল উদ্দীন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

এর আগে গত সোমবার (১০ জানুয়ারি) রাতে উপজেলার বালিয়া লক্ষ্মীথান নামক সীমান্ত এলাকায় পুলিশের সঙ্গে চোরাকারবারীদের গুলি বিনিময় শেষে একজন ভারতীয়সহ ১০ জনকে আটক করে পুলিশ।

আটক চোরাকারবারীরা হলেন- ঠাকুরগাওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী (উদয়পুর) গ্রামের খোরশেদ আলমের ছেলে দেলোয়ার হোসেন (২৮), ভারতীয় নাগরিক গফুর আলম (২৫) উত্তর দিনাজপুরের ইসলামপুরের নান্দাই গ্রামের জালালের ছেলে, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী (ছোট নয়াপাড়া) গ্রামের সলেমান আলীর ছেলে আব্দুর রাজ্জাক (২৩), একই উপজেলার আমজানখোর ইউনিয়নের গোয়ালতলী (পালপাড়া) গ্রামের শ্রী দিপেন পালের ছেলে শ্রী বিকাশ পাল (৩৫), আমজানখোর ইউনিয়নের যুগীহার গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাকির হোসেন (২৫), আমজানখোর ইউনিয়নের যুগীহার গ্রামের কাশেম আলীর ছেলে হজরত আলী (২৭), আমজানখোর ইউনিয়নের কালিবাড়ী গ্রামের মৃত শুকুরদ্দি’র ছেলে মনিরুল ইসলাম (৩২), বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের কেরিয়াতি গ্রামের শামসুর রহমানের ছেলে নাসিরুল ইসলাম (২৪), বড়বাড়ি ইউনিয়নের কোটপাড়া গ্রামের শ্রী কারবারু পালের ছেলে শ্রী বিষ্ণু পাল (২৯), বড়বাড়ি ইউনিয়নের কেরিয়াতি গ্রামের মৃত ধন মোহাম্মদের ছেলে পশিরুল ইসলাম (২৮)।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানা এলাকা থেকে একটি মাইক্রোবাস ও একটি পাগলু গাড়িতে অস্ত্র-গুলি ও মাদকদ্রব্য বহন করে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা অভিমুখে রাওনা হয়েছে একদল চোরাকারবারী এমন খবরের ভিত্তিতে বালিয়াডাঙ্গী থানা পুলিশ সোমবার রাতে তাদের ধাওয়া করে। একপর্যায়ে চোরাকারবারীরা আটোয়ারী উপজেলার বালিয়া লক্ষ্মীথান নামক সীমান্ত এলাকায় পৌঁছালে পেছনে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করতে থাকে চোরাকারকারীরা। এসময় পুলিশ আত্মরক্ষার্থে ৬ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছোড়ে। পরে একটি মাইক্রোবাস সহ তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ২ রাউন্ড গুলিসহ একটি ওয়ান শ্যুটারগান ও ৩২ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এদিকে বালিয়াডাঙ্গী থানা পুলিশ তাদের আটক করে রাতেই আটোয়ারী থানায় সোপর্দ করে।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দুলাল উদ্দীন বাংলানিউজকে বলেন, বালিয়াডাঙ্গী থানা পুলিশের সহযোগিতায় ১০ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজন ভারতীয় নাগরিক রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশসহ তিনটি পৃথক অপরাধের মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa