ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

শপথের আগেই কারাগারে ইউপি চেয়ারম্যান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
শপথের আগেই কারাগারে ইউপি চেয়ারম্যান  ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারী

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারী নামে নবনির্বাচিত এক ইউপি চেয়ারম্যানসহ ৩১জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিসিয়াল রামগঞ্জ আমলী আদালতের বিচারক মো. আনোয়ার হোসেন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

জিসান গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার লামচর ইউনিয়ন থেকে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। এখনো তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়নি।  

লক্ষ্মীপুর জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় উচ্চ আদালত আসামিদের ৪ সপ্তাহের জামিন দেন। মেয়াদ শেষ হলে মঙ্গলবার (১১ জানুয়ারি) সিনিয়র জুডিসিয়াল আমলী আদালতে উপস্থিত হয়ে তারা পুনরায় জামিন আবেদন করেন। এতে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আদালত সূত্র জানায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনকালীন রামগঞ্জের লামচর ইউনিয়নে সহিংসতা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মাহেনারা পারভীন পান্নার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে ৩৬ জনের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এতে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীকেও আসামি করা হয়।  

২৮ নভেম্বরের ভোটে জিসান চেয়ারম্যান নির্বাচিত হন। পরে আসামিরা উচ্চ আদালতে আবেদন করে চার সপ্তাহের জামিন পান। মেয়াদ শেষে মঙ্গলবার তারা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। এতে তাদের জামিন নামঞ্জুর করে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে তৃতীয় ধাপের নির্বাচনে রায়পুর উপজেলার ১০ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান-সদস্যরা শপথ নিলেও রামগঞ্জের ১০টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশ হয়নি। ২৮ নভেম্বর নির্বাচনের দিন সহিংসতায় ইছাপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতা সজিব হোসেন সজিব ও একই ঘটনায় আহত অবস্থায় ৮ ডিসেম্বর ঢামেকে ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি আলমের মৃত্যু হয়। এছাড়া লামচরসহ কয়েকটি ইউনিয়নে সহিংসতার ঘটনায় মামলা দায়ের করা হয়। এসব কারণেই ওই উপজেলার ১০টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশে দেরি হচ্ছে বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa