ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

শপথ নিতে পারলেন না সেই ভুট্টো চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
শপথ নিতে পারলেন না সেই ভুট্টো চেয়ারম্যান

ফেনী: ফেনীর পরশুরামে শাহীন চৌধুরী হত্যা মামলায় কারাগারে থাকায় ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো শপথ নিতে পারেননি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) ফেনীর ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৭ ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।  

পরশুরাম উপজেলায় তিনটি ইউনিয়ন রয়েছে। তার মধ্যে ২টি ইউনিয়নে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার। যারা শপথ নিয়েছেন তারা হচ্ছেন- উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নে আবদুল গফুর, চিথলিয়া চিথলিয়া ইউনিয়নে জসিম উদ্দিন।

এসময় শপথ বাক্য পাঠ করান ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

এ বিষয়ে ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান জানান, একজন চেয়ারম্যান হত্যা মামলায় কারাগারে থাকায় তার শপথ নেওয়া হয়নি। তিনি পরে নিতে পারবেন।  

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম বলেন, গেজেটের এক মাসের মধ্যে তিনি শপথ নিতে পারবেন। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার প্যারোলে জামিন নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত, বক্তব্য রাখেন পাঠান নগর ইউপি রফিকুল হায়দার চৌধুরী ও বক্সমাহমুদ ইউপি চেয়ারম্যান আবদুল গফুর।

চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেছেন- ছাগলনাইয়ার ঘোপাল ইউপিতে মোহাম্মদ সেলিম, পাঠান নগর ইউপিতে রফিকুল হায়দার চৌধুরী, রাধানগর ইউপিতে মোশারফ হোসেন, শুভপুর ইউপিতে আজিজুর রহমান, মহামায়া ইউপিতে শাহজাহান মিনু।

গত ২৮ নভেম্বর ছাগলনাইয়ার রাঁধানগর, শুভপুর, মহামায়া ও ঘোপাল ইউনিয়ন এবং পরশুরামের মির্জানগর, চিথলিয়া ও বক্সমাহমুদ ইউপিতে নির্বাচন হয়। নির্বাচনে সরকার দলীয়রা নির্বাচিত হন।  

উল্লেখ্য, বিগত গত ২৩ ডিসেম্বর ফেনীর পরশুরাম উপজেলার দক্ষিণ কোলাপাড়া গ্রামে শাহজালাল বেকারীর সঙ্গে আবু বকর সিদ্দিক ফিস ফিড দোকানের সামনে শাহীন চৌধুরীকে দোকানের পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় তার স্ত্রী ফিরোজা বেগম পরশুরাম থানায় হত্যা মামলা দায়ের করেন। ৫ জানুয়ারি র‍্যাব মো. নুরুজ্জামান ভুট্টুকে গ্রেফতার করে। এই মামলায় ভুট্টো ২ নম্বর আসামী।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এসএইচডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa