ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

স্বেচ্ছাশ্রমে খাল খনন কর্মসূচির উদ্বোধন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
স্বেচ্ছাশ্রমে খাল খনন কর্মসূচির উদ্বোধন স্বেচ্ছাশ্রমে খাল খননের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের সদর উপজেলার ধান এবং মাছের প্রাকৃতিক অন্যতম উৎসস্থল খাঞ্জার হাওরে স্বেচ্ছাশ্রমে খাল খননের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার খাঞ্জার হাওরে কৃষি জমি চাষাবাদের আওতায় আনার নিমিত্ত ১নং খতিয়ানভুক্ত খালের সীমানা চিহ্নিতকরণ এবং পানি প্রবাহ বৃদ্ধিতে কৃষকদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে খাল খনন কর্মসূচির উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান স্থানীয় কৃষকদের সাথে মতবিনিময় শেষে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার কৃষি-সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা রহমান, সহকারী কমিশনার (এসিল্যান্ড) মোস্তাফিজুর।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, মৌলভীবাজার সদর উপজেলার ধান এবং মাছের প্রাকৃতিক অন্যতম উৎসস্থল খাঞ্জার হাওড়। এ খালটি উদ্ধার ও খনন  হলে কৃষক পরিবার সরাসরি উপকৃত হবে। এক ফসলি জমি দুই ফসল চাষাবাদ হবে। বাড়বে ধান ও প্রাকৃতিক মাছের উৎপাদন।

বাংলাদেশ সময়: ০৪২৮ ঘণ্টা,  জানুয়ারি ১২, ২০২২
বিবিবি/জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa