ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

ঘুষ গ্রহণের অভিযোগে নির্বাচন অফিসের পিয়নকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
ঘুষ গ্রহণের অভিযোগে নির্বাচন অফিসের পিয়নকে শোকজ ছবি: ফেসবুক থেকে নেওয়া

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের সহকারী (পিয়ন) মো. তোফাজ্জল হোসেনকে (৪০) ঘুষ গ্রহণের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।  

সোমবার (১০ জানুয়ারি) রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুল হক এ শোকজ আদেশ দেন।

 

এর আগে সন্ধ‍্যায় এমডি ওবাদুল্লাহ নামক একটি ফেসবুক পেজ থেকে চলতি সপ্তম ধাপের ইউপি নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে ঘুষ গ্রহণের একটি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়।  

অভিযুক্ত মো. তোফাজ্জল হোসেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে ৪ বছর ধরে অফিস সহকারী (পিয়ন) হিসেবে কর্মরত। তিনি পার্শ্ববর্তী গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড় গ্রামের বাসিন্দা।  

ঘুষ গ্রহণের ভাইরাল হওয়া ওই ভিডিওতে অফিস পিয়ন তোফাজ্জল হোসেনকে বলতে শোনা যায় 'অনার্স-মাস্টার্স পাস করে এসেছি, দুই হাজারের নিচে টাকা নেই না। আপনার মনোনয়ন কনফার্ম করার দায়িত্ব আমার।  

অভিযোগে জানা যায়, চলতি নির্বাচনে মনোনয়ন ফর্ম সংগ্রহ করতে আসা প্রতি প্রার্থীদের কাছ থেকে দুই থেকে তিন হাজার করে টাকা করে ঘুষ নিচ্ছেন অফিস পিয়ন তোফাজ্জল। এ সময় তিনি প্রার্থীদের মনোনয়ন কনফার্ম করার দায়িত্বও নেন।  

বিষয়টি জানতে একাধিকবার যোগাযোগ করেও অফিস সহকারী মো. তোফাজ্জল হোসেনের বক্তব্য জানা যায়নি।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজা জেসমিন বলেন, ওই অফিস সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

খবরের সত‍্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুল হক বলেন, ঘুষ গ্রহণের ভিডিও দেখার পর তাকে শোকজ করা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০৮০৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa