ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

সাংবাদিক নুরুল ইসলামের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
সাংবাদিক নুরুল ইসলামের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ড. এ. কে. আব্দুল মোমেন

ঢাকা: বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সমাজসেবী, লেখক, সাংবাদিক ও বহুল সমাদৃত গ্রন্থ ‘প্রবাসীর কথা’র লেখক নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

বুধবার (১২ জানুয়ারি) এক শোক বার্তায় তিনি মরহুম নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

পররাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধকালীন ৪ ও ৫ নম্বর সেক্টরের প্রতিনিধি দেওয়ান ফরিদ গাজীর দপ্তরে ভারতে এবং বাংলাদেশ স্বাধীন হওয়ার পরপর সিলেটে আঞ্চলিক বেসামরিক প্রশাসক দেওয়ান ফরিদ গাজীর অফিসে নুরুল ইসলামের সঙ্গে কাজের অভিজ্ঞতা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নুরুল ইসলাম অসামান্য অবদান রেখে গেছেন। প্রবাসে থেকেও তিনি সব সময় বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কল্যাণে কাজ করতেন। তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় তিনি লণ্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৭ ডিসেম্বর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
টিআর/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa