ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

টিকা নিতে এসে কান ধরে উঠবস করলো শিক্ষার্থীরা!

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
টিকা নিতে এসে কান ধরে উঠবস করলো শিক্ষার্থীরা!

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে টিকা নিতে এসে লাইনে না দাঁড়িয়ে মই দিয়ে দেয়াল টপকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উচ্চ মাধ্যমিকে পড়ুয়া ৫-৭ জন শিক্ষার্থীকে ছাদে নিয়ে কান ধরে উঠবস করানো হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ ভবনের ৩ তলা ছাদের ওপর জনসম্মুখে কান ধরে উঠবস করানোর হয়।

এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  

ভিডিওটিতে দেখা গেছে, উপজেলা পরিষদের নিরাপত্তা প্রহরী হানিফ শেখ ও একজন আনসার সদস্যের সামনে কয়েকজন শিক্ষার্থী কান ধরে উঠবস করছে।

জানা গেছে, তারা ধামরাইয়ের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টার দিকে ধামরাই উপজেলা পরিষদের তৃতীয় তলায় টিকাদান কর্মসূচি শুরু হয়। অতিরিক্ত শিক্ষার্থীর কারণে তাদের দুইটি লাইনে দাঁড় করানো হয়। লাইনটি উপজেলা পরিষদ প্রাঙ্গন ছাড়িয়ে পুকুরপাড় পর্যন্ত চলে যায়। ভিড়ের কারণে ৫-৭ জন শিক্ষার্থী উপজেলা পরিষদের পেছনের দেয়াল টপকে ৩ তলায় উঠতে গেলে নিরাপত্তায় থাকা আনসার সদস্যরা তাদের আটক করে ভবনের ছাদে জনসম্মুখে নিয়ে গিয়ে তাদের কান ধরিয়ে উঠবস করায়। ঘটনাটি বাইরে লাইনে দাঁড়ানো প্রায় সবারই দৃষ্টিগোচর হয়।

এ বিষয়ে নিরাপত্তা প্রহরী মো. হানিফ শেখ বাংলানিউজকে বলেন, ‘মঙ্গলবার ৪ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হয়। আজকে সাড়ে ৩ হাজার দেয়ার কথা। সকাল থেকে টিকা দেয়া শুরু হয়। নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্যরা ছিল। বাইরে একেবারে পুকুর পর্যন্ত লাইন গেছে। কিছু কিছু পোলাপান আছে এগুলা করবেই, পরে দাবড়ায়-দৌঁড়ায় আনসার দিয়া আর কি কন্ট্রোল করে রাখা হইছে। আমি ওখানে দাঁড়ায় ছিলাম, আনসার কান ধরে উঠবস করাইছে ছাদের উপরে। ওরা একটু অনিয়ম করছিল। ইউএনও স্যার ৫০ বারের কথা বলে আনসারকে রেখে চলে গেছে। পরে আমি বললাম দুই চার করে ছেড়ে দেয়ার জন্য। ওরা ওয়াল টপকাই ছিল। ’

ধামরাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি বাংলানিউজকে বলেন, আসলে এমন কিছু হয়েছে কি না আমি জানি না। তবে নিরাপত্তার দ্বায়িত্বে থাকা কয়েকজন কর্মী সেই ছেলেদের দেখতে পায় তারা মই দিয়ে উপরে উঠেছিল। পরে তাদের আটক করা হলে, মাফ চাইয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

 

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এসএফ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa