ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

বাগেরহাটে ২ দিনের বিজ্ঞান মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
বাগেরহাটে ২ দিনের বিজ্ঞান মেলা বাগেরহাটে বিজ্ঞান মেলা

বাগেরহাট: বাগেরহাটে দুই দিনের বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।  

৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে  বুধবার (১২ জানুয়ারি) সকালে বাগেরহাট সদর উপজেলা পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন এর উদ্বোধন করেন।  

এ সময় বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুই দিনের এ বিজ্ঞান মেলায় বাগেরহাট সরকারি পিসি কলেজ, বাগেরহাট কামিল মাদরাসাসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এ মেলা আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে শেষ হওয়ার কথা রয়েছে।

ইউএনও মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম জানান, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করা ও করোনাকালীন হতাশা কাটিয়ে ওঠার জন্য মুখ্য ভূমিকা পালন করবে বিজ্ঞান মেলা। দুই দিনের মেলাটি শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তব্য প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে। এছাড়া মেলায় অংশ নেওয়াদের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুই ক্যাটাগরির ছয়টি প্রতিষ্ঠানকে করা পুরস্কৃত হবে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa