ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

১ লাখ টাকার জন্য কী থেমে যাবে শিশু ইয়ামিনের জীবন?

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
১ লাখ টাকার জন্য কী থেমে যাবে শিশু ইয়ামিনের জীবন?

ঢাকা: ইয়ামিন (১৪)। এই বয়সে হাসি-খুশিতে বেড়ে ওঠার কথা তার।

কিন্তু এই বয়সে অচল কিডনি নিয়ে ধুঁকে ধুঁকে শেষ হচ্ছে তার স্বপ্ন।  

ইয়ামিন মাদরাসার ছাত্র। সে বিগত দুই ধরে অসুস্থ। তার দুইটা কিডনি নষ্ট। প্রতি সপ্তাহে দুইটা করে ডায়ালাইসিস নিতে হয় ইয়ামিনকে। বর্তমানে সে ধানমন্ডি গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে বাঁচাতে হলে একটি কিডনি বদলানো খুব জরুরি। একটি কিডনি দিতে রাজি তার মা। ছেলে ইয়ামিনকে বাঁচাতে নিজের একটি কিডনি দেবেন মা ফাতেমা আক্তার।
 
কিডনি ট্রান্সফার অনেক ব্যয়বহুল হওয়ায় পরিবার অসহায় হয়ে পড়েছে। কিডনি ট্রান্সফার করতে প্রায় ৪ লাখ টাকার প্রয়োজন। এরইমধ্যে কিছু সংগঠনের ছোট ছোট সহযোগিতায় প্রায় দুই লাখ টাকার জোগাড় হয়েছে। ইয়ামিনের চিকিৎসার জন্য আরও এক লাখ টাকার প্রয়োজন। তাই এই মাদরাসার ছাত্রটিকে বাঁচাতে পরিবারের পক্ষ থেকে সকলের সহযোগিতা কামনা করেছে। সকলের সহযোগিতায় বেঁচে যেতে পারে ছোট্ট ইয়ামিন। ইয়ামিনের জন্য সাহায্যে পরিবারের পক্ষ থেকে একটি ব্যাংক হিসাব খোলা হয়েছে। ইয়ামিনের মামা শহিদুল ইসলামের ব্যাংক হিসব নম্বর নিম্নে দেওয়া হল।
 
মো. শহিদুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নম্বর: 20501200205154915, ইসলামী ব্যাংক, কিশোরগঞ্জ শাখা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa