ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

রংপুরে চালু হলো ‘উবার মটো’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
রংপুরে চালু হলো ‘উবার মটো’

রংপুর: উত্তরের বিভাগ রংপুরে চালু হয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবার।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে রংপুর পর্যটন মোটেল এলাকায় আনুষ্ঠানিকভাবে রংপুরের রাইডার এবং চালকদের জন্য এই উবার মটো সেবা চালু করা হয়েছে।

 

উবারের অফিসিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ আমরা রংপুরে উবার মটো সেবা চালু করেছি। নতুন বছরে উবার মোটো সেবা নতুন অঞ্চলে চালু করতে পেরে উজ্জীবিত। আমাদের এই সেবার মাধ্যমে রংপুর কেবল রাইডারদের ঝামেলামুক্ত, সাশ্রয়ী ও নিরাপদ যাতায়াতের অভিজ্ঞতা অর্জন করতে সাহায্য করবে না বরং ড্রাইভার ও অংশীদারদের জন্য অর্থপূর্ণ উপার্জনের সুযোগও তৈরি  করবে। আমাদের লক্ষ্য রংপুরের জনগণের জন্য একটি নির্বিঘ্ন যাতায়াতের অভিজ্ঞতা প্রদান করা তা যেকোন সময়ই হোক বা যেকোন জায়গায় হোক।

বিশ্বব্যাপী উবারের জন্য বাংলাদেশ একটি বৃহত্তম মোটো বাজার উল্লেখ করে এতে জানানো হয়, উবারের রংপুরে যাত্রা এর জনপ্রিয়তার পুনরাবৃত্তি। যেকোনো স্থানে যাতায়াতের সুবিধাজনক, সাশ্রয়ী মূল্যের এবং নিরাপদ উপায় সরবরাহ করার মাধ্যমে দ্রুত রাইড শেয়ারিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছি।  পাঁচ বছর আগে দেশে যাত্রার পর থেকে আমরা ১০টি শহরে আমাদের পরিষেবা প্রসারিত করেছি। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বগুড়া, খুলনা, বাগেরহাট, বরিশাল, ময়মনসিংহ এবং এখন রংপুরে এটি বিস্তৃত করা হলো। আমরা গর্বিত এবং রোমাঞ্চিত ৪.৯  মিলিয়নেরও বেশি রাইডার এবং প্রায় ২০০০০০ ড্রাইভার ও অংশীদারদের এখন পর্যন্ত সেবা পরিবেশন করতে পেরেছি।  

উবারের বাংলাদেশ এবং ভারতের পূর্বাঞ্চলীয় প্রধান আরমানুর রহমান নতুন ড্রাইভার পার্টনারের হাতে উবারের হেলমেট তুলে দিয়ে বলেন, নতুন অঞ্চলে কোম্পানির কার্যক্রম বিস্তার করতে পেরে আমরা রোমাঞ্চিত এবং আনন্দিত। এই সেবার আওতায় থাকা রাইড চালকরা না থাকলে এটি সম্ভব হতো না।

আমরা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মী এবং বয়স্ক এবং দুর্বল নাগরিকদের টিকা দেওয়ার জন্য ২৫০০০টি বিনামূল্যের রাইড প্রদান করেছি। এছাড়াও ঢাকার বাসিন্দাদের টিকা দেওয়ার জন্য ৫০০০০টি বিনামূল্যের রাইড দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa