ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

শতভাগ যাত্রী বহন করতে চায় মালিক সমিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
শতভাগ যাত্রী বহন করতে চায় মালিক সমিতি

ঢাকা: স্বাস্থ্যবিধি মেনে বাসে শতভাগ যাত্রী বহনের দাবি জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙা।

বুধবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানী বনানীর বিআরটিএ ভবনে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বিমান যেভাবে সব সিটে যাত্রী নেয়, সেভাবে আমরা স্বাস্থ্যবিধি মেনে সব সিটে যাত্রী বহনের দাবি জানিয়েছি। অগ্রাধিকার ভিত্তিতে চালক-শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার জন্য দাবি করছি। আমরা কোনোভাবেই ভাড়া বৃদ্ধি করতে চাই না। ’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির এই নেতা বলেন, ‘অর্ধেক যাত্রী নিয়ে গাড়ি চললে সংকট হবে। হঠাৎ করে বাসের সংখ্যাও বাড়ানো সম্ভব হবে না। ’

আরেক প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, আমার গাড়ি আমি নিয়ন্ত্রণ করি। এনায়েত নিয়ন্ত্রণ করেন না। সেক্রিফাইস অনেক করেছি। আমরা অগ্রিম ট্যাক্স দেই। আগামী বছরের ট্যাক্স আগেই দিয়ে দেই। যখন তিন মাস বাস চলেনি, সে সময়কার ট্যাক্স ফেরত পাইনি। এরপরও আমরা সরকারকে সহযোগিতা করতে চাই। ভাড়া বৃদ্ধি ছাড়াই পরিবহন চলবে। শতভাগ যাত্রী নিয়ে চলাচলের আবেদন করেছি, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। যদি ব্যবস্থা করেন ভালো। না করলেও, শ্রমিকদের যেন শতভাগ টিকার ব্যবস্থা করেন। আমরা কোনো ধর্মঘটের মধ্যে যাব না।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa