ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

মাদারীপুরে বাসের ধাক্কায় ইজিবাইকচালক নিহত, বাসে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
মাদারীপুরে বাসের ধাক্কায় ইজিবাইকচালক নিহত, বাসে আগুন বাসে আগুন। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরে দিদার পরিবহনের একটি বাসের ধাক্কায় একজন ইজিবাইকচালক নিহত হয়েছে। মাত্র ১২ দিনের মাথায় দুর্ঘটনায় এবারও ইজিবাইকচালক নিহত হওয়ার ঘটনায় একইভাবে বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

এ সময় মাদারীপুর-শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ফায়ার সার্ভিস। বেপরোয়া গতির কারণেই বার বার এমন দুর্ঘটনা ঘটে বলে অভিযোগ স্থানীয়দের।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার (১২ জানুয়ারি) বিকেলে দিদার পরিবহনের যাত্রীবাহী একটি বাস খুলনা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। মাদারীপুর সদর উপজেলার মঠেরবাজার এলাকায় রাত ৯টার দিকে ওই বাসটি একটি ইজিবাইককে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় ইজিবাইকটি দুমড়ে-মুচড়ে যায় ও ঘটনাস্থলেই ইজিবাইকচালক খোয়াজপুরের কামাল ফরাজী মারা যায়। গুরুতর আহত হয় বাসের যাত্রীসহ ১৫ জন। তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মাদারীপুর-শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধরা বাসে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস ও পুলিশ। বেপরোয়া গতির কারণেই এ দুর্ঘটনা বলে অভিযোগ এলাকাবাসীর।

প্রত্যক্ষদর্শী আবু আলেম ফকির বলেন, দিদার পরিবহনের বাসের বেপরোয়া গতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। ইজিবাইকটি এমনভাবে পেছন থেকে ধাক্কা দেয় এতে ইজিবাইকটি দুমড়ে-মুচড়ে যায়।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. নুর মোহাম্মদ শিকদার বলেন, আমরা প্রথমে খবর পাই সড়ক দুর্ঘটনা হয়েছে। পরে এসে দেখি যাত্রীবাহী বাসে আগুন জ¦লছে। তাৎক্ষণিক পানিবাহী ফায়ার সার্ভিসের গাড়ি এনে প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা বাংলানিউজকে জানান, সড়ক দুর্ঘটনার কারণে স্থানীয় কিছু লোকজন বাসে আগুন ধরিয়ে দেয়। এ সময় সড়কে যান চলাচল বন্ধ থাকলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে, ৩১ ডিসেম্বর খাগদী এলাকায় দিদার পরিবহনের ধাক্কায় ইজিবাইকের চালক ও যাত্রী নিহত। একইভাবে সড়ক অবরোধ করে বাসে আগুন দেয় বিক্ষুব্ধরা। এ সময় মাদারীপুর-শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে প্রশাসনের পক্ষ থেকে সড়কে গতিরোধক স্থাপনের আশ্বাস দেওয়া হলে পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদেশ সময়: ০৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa