ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

জেএমবির জেলা দাওয়াহ শাখার প্রধান গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
জেএমবির জেলা দাওয়াহ শাখার প্রধান গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দিনাজপুর ও নীলফামারী জেলার দাওয়াহ শাখার প্রধান মো. ওয়াহিদুল ইসলামকে (৩৮) গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) গাবতলী আরিচা হাইওয়ের এসএস ফিলিং স্টেশনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউ জানায়, শিক্ষকতার আড়ালে ওয়াহিদুল দিনাজপুর ও নীলফামারী জেলার জেএমবির দাওয়াহ শাখার অন্যতম প্রধান হিসেবে দাওয়াতি ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।  

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন জানান, গত ৪ ডিসেম্বর নীলফামারী থেকে জেএমবির পাঁচজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নীলফামারী থেকে জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এরই ধারাবাহিকতায় দিনাজপুর ও নীলফামারী জেলার দাওয়াহ বিভাগের অন্যতম প্রধান হাফেজ ওয়াহিদুল ইসলামকে গাবতলী থেকে গ্রেফতার করা হয়েছে।

হাফেজ ওয়াহিদুল ইসলাম দিনাজপুরের খানাসামা থানাধীন মণ্ডলের বাজার কুমুড়িয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজখানার হাফেজ শিক্ষক। শিক্ষকতার আড়ালে তিনি দিনাজপুর ও নীলফামারী জেলার জেএমবির দাওয়াহ শাখার অন্যতম প্রধান হিসেবে দাওয়াতী ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান এএসপি ওয়াহিদা।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa