ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

মহাখালীতে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক কর্মসূচি

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
মহাখালীতে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক কর্মসূচি

ঢাকা: রাজধানীর মহাখালী বাস টার্মিনাল এলাকায় করেনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার রোধে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে ট্রাফিক গুলশান বিভাগ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে ট্রাফিক গুলশান বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ আশফাক আহমেদের নেতৃত্বে একটি টিম সচেতনামূলক এ কর্মসূচি পালন করে।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সভা-সমাবেশ বন্ধসহ ১১ দফা বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

এতে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হলো।

বাসের অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের বিষয়টি ১৩ জানুয়ারি থেকে কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু মালিকপক্ষের সঙ্গে সরকারের আলোচনার পরিপ্রেক্ষিতে ১৫ তারিখ থেকে বাস্তবায়ন হবে।
ট্রাফিক গুলশান বিভাগের মহাখালী ট্রাফিক জোনের টিআই মো. সালাউদ্দিন বাংলানিউজকে বলেন, সহকারী পুলিশ কমিশনার আশফাক স্যারের নেতৃত্বে আমরা সকাল থেকে ট্রাফিক পুলিশের একটি টিম মহাখালী বাস টার্মিনাল এলাকায় করোনা এবং ওমিক্রন থেকে বাঁচার জন্য দূরপাল্লার বাসের চালক, সুপারভাইজার-হেলপার ও যাত্রীদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট ও মাস্ক বিতরণ করছি। পাশাপাশি করোনা এবং ওমিক্রন রোধে মানুষকে সচেতন করতে ট্রাফিক পুলিশের পক্ষে থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
জিএমএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa