ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন ইউপি চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন ইউপি চেয়ারম্যান

ফেনী: ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও হত্যা মামলার আসামি নুরুজ্জামান ভুট্টো তিন ঘণ্টার প্যারোলে মুক্তি পেয়ে শপথ গ্রহণ করেছেন।  

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান তাকে শপথবাক্য পাঠ করান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী ও পরশুরাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল করিম বাদল।

গত ১১ জানুয়ারি পরশুরাম ও ছাগলনাইয়ার সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ওইদিন নানা জল্পনা-কল্পনা ছিল শপথ নেবেন ভুট্টো। দোকান কর্মচারী শাহীন হত্যা মামলার আসামি হয়ে কারাগারে থাকায় ওইদিন শপথ নিতে পারেননি তিনি। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তিন ঘণ্টার প্যারোলে মুক্তি পেয়ে শপথ গ্রহণ করেছেন।

এর আগে গত ২৩ ডিসেম্বর পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে ফেনীর পরশুরাম উপজেলায় কাউতলী গ্রামের দোকান কর্মচারী শাহিন চৌধুরী নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় তার স্ত্রী ফিরোজা বেগম পরশুরাম থানায় চেয়ারম্যান নুরুজ্জামানসহ পাঁচজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মির্জানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুজ্জামানকে গাজীপুরের টঙ্গীর চেরাগআলী থেকে গত ৪ জানুয়ারি রাতে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত ৫ জানুয়ারি সকালে তাকে পরশুরাম থানায় হস্তান্তর করা হয়। ৫ জানুয়ারি বিকেলে তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান আদালত।

গত ২৮ নভেম্বর ছাগলনাইয়ার রাধানগর, শুভপুর, মহামায়া ও ঘোপাল ইউনিয়ন এবং পরশুরামের মির্জানগর, চিথলিয়া ও বক্সমাহমুদ ইউপিতে নির্বাচন হয়। নিবার্চনে সব সরকার দলীয় নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa