ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

নাঙ্গলকোটে হিলিয়াম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৪১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
নাঙ্গলকোটে হিলিয়াম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৪১

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটে হিলিয়াম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে গুরুতর আহত ৩৮ জনকে কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বিরুলিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নাঙ্গলকোট উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, সন্ধ্যায় উপজেলার বিরুলিয়া গ্রামে হিলিয়াম গ্যাস দিয়ে বেলুন ওড়ানোর চেষ্টা করে একদল যুবক। তখন গ্রামের মানুষ সেখানে ভিড় জমায়। এ সময় সিলিন্ডারটি বিস্ফোরণ হয়। এতে অনেকের মাথা ও চোখ থেতলে যায়।

মৌকরা ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বিরুলিয়া গ্রামের আনোয়ার নামে এক যুবক বেশ কয়েক বছর ধরে হিলিয়াম গ্যাস ভর্তি বেলুন তৈরি করে। তিনি বাজারের গ্যাস, নানা রকম মেডিসিন ও চুন ব্যবহার করে নিজে নিজেই গ্যাস তৈরি করে। তার ওপর সিলিন্ডারটিও ছিল বেশ পুরনো। তার বেলুন বানানোর সকল প্রক্রিয়াই ছিল বিপদজনক।

তিনি আরও জানান, যে বাড়িতে বেলুনে গ্যাস ভর্তি করা হচ্ছিল, সে বাড়িতে ১০০ বেশি পরিবারের বসবাস। বিস্ফোরণের সময় শিশুরা আশেপাশে খেলছিল। তাই তারা বেশি আহত হয়েছে।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জন রোগী নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি। তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাদের কুমিল্লায় পাঠানো হয়েছে। তিনজন এখানে চিকিৎসা নিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa